যে ৫টি চাকরি করলে কোটিপতি হওয়া যায়

কোটিপতি হতে কে না চায়। কিন্তু কোটি টাকা রোজগার কী তই সহজ। বড় বড় ডিগ্রি ভর্তি সিভি নিয়েও হন্যে হয়ে ঘুরে বেড়াতে চাক্রীর খোঁজে। যদি হদিশ পাওয়া যায় উপায় করার এমন কিছু পথের, যা সহজেই আপনাকে করে দিতে পারে কোটিপতি, তবে কেমন হয়? জেনে নিন ৫টি এমন কাজের কথা যা আপনাকে কোটিপতি হওয়ার পথ দেখাবে।

১. অ্যানেস্থেসিওলজিস্ট:- আজকাল আর আগেকার দিনের মতো অজ্ঞান করে আস্ত্রোপচার করা হয় না। করা হয় অ্যানেস্থেসিয়া। তাই ডাক্তারদের মতোই সমান গুরুত্বপূর্ণ অ্যানেস্থেসিওলজিস্ট। মেডিক্যাল কলেজে চার বছরের কোর্স। তারপর ডাক্তারের সমানই আয় করতে পারেন একজন অ্যানেস্থেসিওলজিস্ট।

২. নার্স অ্যানেস্থেসিস্ট:- চার বছর ধরে মেডিক্যাল কলেজে না কাটিয়েও অ্যানেস্থেসিস্টের সমান রোজকার করার রাস্তা হল অ্যানেস্থেসিস্ট নার্স। এই কাজ করার জন্য দরকার নার্সিংয়ে স্নাতক ডিগ্রি। শুধু এটুকু দিয়েই রোজগার করা যাবে বছরে কোটি টাকা। নার্স অ্যানেস্থেসিস্টের কাজ হল অ্যানেস্থেসিয়ার সময় অ্যানেস্থেসিওলজিস্টকে সাহায্য করা। পরে অস্ত্রোপচার হয়ে গেলে রুগীকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা।

৩. সিইও:- যদি মাসের শেষে ঘরে আনতে হয় ৫ থেকে ৬ সংখ্যার ‘স্যালারি’, তবে কোনও কথা না ভেবেই চলে যান এমবিএ করতে। একবার সিইও-র চেয়ারে বসতে পারলে কেউ আটকাতে পারবে না আপনার কোটিপতি হওয়া।

৪. অপটোমেট্রিস্ট:- প্রতিনিয়ত বাড়ছে মানুষের কম্পিউটার আর স্মার্টফোনের ব্যবহার। অতিরিক্ত পরিমাণে গ্যাজেটস ব্যবহারের ফলে বাড়ছে চোখের সমস্যা। সঙ্গে বাড়ছে চোখের ডাক্তারের ‘ডিম্যান্ড’। তাই আজকের দিনে রীতিমত লাভজনক পেশা অপটোমেট্রি।

৫.সাইকিয়াট্রিস্ট:- রোজ রোজ যত উন্নত হচ্ছে সমাজ, ততই বাড়ছে মানুষের চিন্তা। কাজের চাপে বাড়ছে মনের রোগও। তাই বাড়ছে সাইকিয়াট্রিস্টদের চাহিদা। আগমী দিনে আরও বাড়বে এই চাহিদা। আমেরিকায় এই মুহূর্তে সেরা ১০ কাজের মধ্যে রয়েছে সাইকিয়াট্রিস্ট।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top