অষ্টম নয় তৃতীয় শ্রেনী পর্যন্ত সকল পরীক্ষা বাতিল: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, অষ্টম শ্রেণী পর্যন্ত পরীক্ষা বাতিলের কোনো চিন্তা সরকারের নেই। ফেক আইডিতে অনেক কিছুই পোস্ট করা হয়ে থাকে। তবে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তৃতীয় শ্রেণীতে পরীক্ষা উঠিয়ে দেওয়ার জন্য প্রাথমিক ও গণশিক্ষা বিভাগ কাজ করছে বলে তিনি জানান।

শনিবার শেরপুরের নকলা চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপূর্তি ও মিলনমেলা উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

১০ বছরে শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে জানিয়ে ডা. দীপু মনি বলেন, মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠার জন্য ব্যাপক কাজ চলছে।

অনুষ্ঠানে বক্তৃতাকালে শিক্ষামন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া দেশের স্বার্থ দেখেননি, দেশের স্বার্থ দেখলে আমাদের তরুণ প্রজন্মের জ্ঞানবিজ্ঞান তথ্যপ্রযুক্তিতে এগিয়ে যাওয়ার স্বার্থ যদি দেখতেন তবে আমার দেশের তরুণ সম্প্রদায় আরও অনেক বেশি এগিয়ে যেত।

নকলার দুর্গম চরাঞ্চলে ১৯১৯ সালে জমিদার গোপাল দাস চৌধুরী তার মায়ের নামে চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। শতবর্ষপূর্তি উদযাপন ও মিলনমেলার দুদিনব্যাপী এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এলাকার সংসদ সদস্য ও সংসদীয় কৃষিবিষয়ক কমিটির সভাপতি সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আকরাম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এলাকার সংসদ সদস্য ও কৃষিবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য ড. মোফাখখরুল ইসলাম, সড়ক পরিবহন সচিব নজরুল ইসলাম, জেলা প্রশাসক আনার কলি মাহবুব,সাবেক অধ্যাপক আসাদুজ্জামান, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা অনুষ্ঠিত হয়।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top