ছাত্রলীগের প্রতি আমি কৃতজ্ঞ: জাবি উপাচার্য

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের বাসভবনের সামনে থেকে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের সরিয়ে দেওয়াকে ‘গণঅভ্যুত্থান’ হিসেবে আখ্যায়িত করেছেন অধ্যাপক ফারজানা ইসলাম। এজন্য তিনি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাসহ ছাত্রলীগের প্রতিও বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন উপাচার্য।

ফারজানা ইসলাম বলেন, তারা তিন মাস থেকে বিভিন্নভাবে বাধা দিচ্ছে। আমাদের চিন্তা করতে হবে কারা, কেন কিভাবে ব্যক্তিগত পর্যায়ে নিয়ে বিশ্ববিদ্যালয়কে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়। একটা মিথ্যা অভিযোগের ভিত্তিতে আমাকে অসম্মান ও অপদস্থ করা হয়েছে। কিন্তু কোনো প্রমাণ ছাড়াই। যদি কোনো প্রমাণ থাকে, যদি প্রমাণ পায় তাহলে যা বিচার হবে তা মেনে নেব।

উপাচার্য বলেন, সংবাদ মাধ্যমকে তারা সবসময় মিথ্যা তথ্য দিয়েছে। মিথ্যা বলেছে অনবরত। দেশের একটা জাগরণের সুযোগ এসেছে। আজকে মানুষের জেগে ওঠা আমরা দেখেছি। আমার সহকর্মী, কর্মকর্তা-কর্মচারিসহ সকল ছাত্রছাত্রীদের প্রতি, বিশেষ করে ছাত্রলীগের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তারা দায়িত্ব নিয়ে কাজটি করেছে। সুষ্ঠুভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য তারা আমাকে সর্বোচ্চ সহযোগিতা করবে।

এর আগে আন্দোলনরতদের ওপর হামলার ঘটনা ঘটেছে। ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা হামলা চালায় বলে আন্দোলনকারীদের পক্ষ থেকে বলা হয়েছে।

পরে উপাচার্যপন্থী শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি ও পুলিশের কড়া পাহারায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে তার বাসভবন থেকে বের করে নিয়ে আসা হয়।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top