‘চাহিবামাত্র’ আইডি প্রদর্শনের আহ্বান চিকিৎসকদের

‘সর্বাত্মক লকডাউন’ চলাকালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অবাধ চলাচল নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একই সঙ্গে সব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে সঙ্গে পরিচয়পত্র রাখা এবং ‘চাহিবামাত্র তা প্রদর্শন’ করার আহ্বান জানানো হয়েছে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে এই আহ্বান জানানো হয়।

বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের নন কমিউনিক্যাল ডিজিজের লাইন ডিরেক্টর রোবেদ আমিন বলেন, ‘যেকোনো চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পূর্ণ সহযোগিতা একান্তভাবে কাম্য। পরিচয়পত্র, যেকোনো ধরনের আইডি কার্ড প্রদর্শনকারী স্বাস্থ্যকর্মীকে সহানুভূতির সঙ্গে সহযোগিতা করা এবং দ্রুত ও বাধাহীন চলাচলের সুবিধা প্রদান করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি নৈতিক দায়িত্ব।’

লকডাউনে মধ্যে কর্মক্ষেত্রে আসা যাওয়ার পথে বেশ কয়েকজন চিকিৎসক পুলিশের চেকপোস্টে বাঁধার মুখে পড়েন। কারও কারও যানবাহনকে জরিমানাও করা হয়। সম্প্রতি এক চিকিৎসকের সঙ্গে পুলিশের বাগ্‌বিতণ্ডার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। এ নিয়ে পুলিশ ও চিকিৎসক পাল্টাপাল্টি বিবৃতি দেয়। হাই কোট এই পাল্টাপাল্টি বিবৃতিকে কাম্য নয় বলে মন্তব্য করেছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top