রাজশাহীতে মার্কেটগুলোতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

স্বাস্থ্যবিধি মেনে শপিংমল, বিপনীবিতান ও মার্কেটগুলো খুলে দেওয়ার সরকারি ঘোষণার পর রাজশাহীর মার্কেটগুলোতে সোমবার দিনভর উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। মার্কেটগুলোতে যেন মানুষের ঢল নেমেছে। তবে উপেক্ষিত ছিল স্বাস্থ্যবিধি।

সকাল থেকেই মার্কেটগুলো খুলে দেওয়া হয়েছে। পসরা সাজিয়ে বসেন ফুটপাত ব্যবসায়ীরাও। ঈদকেন্দ্রিক কেনাকাটা জমে উঠতে শুরু করেছে। মার্কেট খুলে দেওয়ার সরকারি সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছেন ক্রেতা-বিক্রেতারা।

এদিকে মহানগরীর প্রবেশপথগুলোতে কিছুটা কড়াকড়ি থাকলেও মহানগরীর মধ্যে অটোরিকশা ও সিএনজিসহ প্রাইভেট গাড়িগুলো চলাচল করেছে। রাস্তায় ছিল প্রচুর মানুষের সমাগম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মার্কেটগুলোতে নানা বয়সী মানুষের ভিড় বাড়তে দেখা গেছে। মার্কেটগুলোতে অধিকাংশ ক্রেতা-বিক্রেতা মাস্ক ব্যবহার করলেও সামাজিক দূরত্বের বিষয়টি কেউ মানেননি।

মহানগরীর প্রাণকেন্দ্র সাহেববাজারের বিভিন্ন মার্কেট, আরডিএ মার্কেট এবং নিউমার্কেটসহ অন্য মার্কেটগুলোতে প্রচুর ভিড় ছিল। মানুষ ঠাসাঠাসি করে বিভিন্ন পণ্য কিনেছেন। স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই মানুষ কেনাকাটায় ব্যস্ত ছিলেন।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, সরকারি নির্দেশনা মেনেই ব্যবসায়ীরা দোকানপাট খুলেছেন। ক্রেতা সমাগমও বাড়ছে। ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা হচ্ছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top