হালকা শীতে নারীর সাজে ডেনিম

ডেনিম- শুনলেই বেশ রাফ অ্যান্ড টাফ লুক ভেসে ওঠে চোখের সামনে। প্যান্ট, শার্ট কিংবা অন্যান্য ক্যাজুয়াল ওয়্যার- বেশ মাচো ইমেজ ফুটিয়ে তুলতে অনন্য ডেনিম। অবশ্য নারীদের জন্য ডেনিম কিন্তু শতভাগ ‘ওমেনলি’। শুধু ক্যাজুয়াল, টমবয়, হটি কিংবা প্রাণবন্ত লুক নয়- ডেনিম নারীত্বে যোগ করতে পারে কর্পোরেট, ফর্মাল এবং বিশেষ দিনের বিশেষ লুক।

ফ্যাশনেবল, অভিজাত, গ্ল্যামারাস এবং সাবলীল দৈনন্দিন জীবনে ডেনিমের গুরুত্ব কর্মব্যস্ত নারীর কাছে অপরিসীম। তবে অনেকেই ডেনিম শার্ট কিংবা প্যান্টকে মনে করেন আড্ডাবাজি কিংবা বেড়ানোর পোশাক। কিন্তু ঠিকমতো পরতে পারলে এই ডেনিমই হয়ে উঠতে পারে আধুনিক নারীর স্টাইল স্টেটমেন্ট। আর এই আসছে শীতে হালকা হিমেল আবহাওয়ায় প্রতিরােধে ডেনিম কিন্তু পারফেক্ট পছন্দ।

সাধারণ দিনগুলোতে ক্যাজুয়াল সাজ পোশাকে হিটলিস্টের শুরুতেই ডেনিম। কলেজ, ইউনিভার্সিটি, কিছু কিছু অফিস, বন্ধুর বাড়ি, আড্ডাবাজি, ঘুরে বেড়ানো কিংবা শপিং মলের কেনাকাটায় ডেনিমের চিনোস প্যান্টের সঙ্গে বেছে নেয়া যায় যেকোন ধরনের ডেনিম শার্ট। টিশার্টের উপরে বুক খোলা ফেডেড ডেনিম শার্ট, এলোমেলো খোলা চুল, পায়ে কনভার্স কিংবা স্লিপার আর জাঙ্ক জুয়েলারি যেকোন নারীর মনস্তত্ত্বে যোগ করবে স্বাধীন অনুভূতি।

এবার আসা যাক রাস্তা কাঁপানো টমবয় লুকের। অনেক নারীই ব্যস্ত জীবনে নিজেকে নারীত্বের অবয়বে সংজ্ঞায়িত করতে গিয়ে হিমশিম খেয়ে যায়। সাজ, পোশাক, চুলের স্টাইল, গয়না, ব্যাগ, জুতা- সবকিছু না সামলে টমবয় লুক তাদের জন্য সহজ সমাধান। আর কিশোরী বয়সের এই স্বাদ যেকোন বয়সেই পাওয়া যায় ডেনিমে নির্ভর করে। প্যান্টের সঙ্গে ডেনিম শার্ট, উপরের একটা কিংবা দুটো বোতাম খোলা, কলারটা পিছনে ঠেলে দিয়ে ড্যামকেয়ার ভঙ্গি খুব সহজেই দেয় অন্য ‘অ্যাটিটিউড’।

যুগটা নারীশক্তির- অস্বীকার করার উপায় নেই। আর ডেনিম নারীত্বের মহিমায় বাধা নয়, বরং পরিপূরক। টাইট ফিটেড ডেনিম প্যান্টের সঙ্গে রং মিলিয়ে কিংবা ভিন্ন রঙের ডেনিম শার্ট ইন করে পরে নিন- আর তার সঙ্গে চামড়ার মোটা বেল্ট। গলায় সরু চেনের সঙ্গে পছন্দসই লকেট, পায়ে উঁচু শু- নারীশক্তি, ক্ষমতায়ন, কিংবা আত্মবিশ্বাসে প্রতিটি পদক্ষেপ দৈনন্দিন জীবন কিংবা কর্মক্ষেত্রে।

আরে, আবেদনময়ী আচরণে ডেনিম প্রতিবন্ধকতা হবে কেন? প্যান্টটাকে গুটিয়ে নিন হাটুর নিচ পর্যন্ত, শার্টের বোতাম একটা বা দুটো খোলা রাখুন, চুলগুলোকে পনিটেল না করতে চাইলে ছড়িয়ে দিন পিঠে, কানে ঝোলা দুল, ঠোঁটে মোহময়ী রঙ, পায়ে স্লিপার আর তার সঙ্গে পছন্দসই পায়েল- আকর্ষনের কেন্দ্রবিন্দুতে আসার ছবিটা কি পরিষ্কার নয়?

তবে ডেনিম আপনার পছন্দ, পরবেন আপনি, ব্যক্তিত্ব অনুযায়ী বহন করবেন আপনি- আর তাই আপনার আরাম এবং সাবলীল ভাবের কথাই সবার আগে মাথায় রাখুন। যদি মনে হয় শার্টের এক পাশ প্যান্টে ইন করে আরেকপাশ খোলা রাখবেন, রাখুন। পছন্দের হাই নেক জুতা পরতে ইচ্ছা করছে? পরুন। চুলের স্টাইলে করুন যা ইচ্ছা তাই। আর গয়নায় বাছুন মানানসই কিছু। সাজেও চোখে লাগার মতো কিছু এড়িয়ে গিয়ে নিজের ইচ্ছাকেই প্রতিফলিত করুন।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top