সেলফি তোলার সাজ

সবাই এখন সেলফি তোলায় ব্যস্ত। যেখানেই যান সেলফি তুলতেই হবে। কিন্তু ফেসবুকে ছবি আপলোড দিলেই যত ঝামেলা। ছবি ভাল হয়নি, লাইক বেশি পড়েনি। এসব ভাবনা থেকেই আজকের আয়োজন। কিভাবে ছবিতে নিজেকে ভাল দেখাবে। প্রতিটি জিনিসের জন্যই সবাইকে কষ্ট করতে হয়। তাহলে শুধু সেলফি তোলার ক্ষেত্রে এমনি এমনি কেন ছবি তুলবো একটু পরিকল্পনা করে তুললেই সবাই বাহবাহ দিবে। তাহলে আর ছবি তোলার পর মনে হবে না যে গালটা মোটা দেখাচ্ছে। চোখটা বন্ধ কেন। এসব সমস্যা থেকে মুক্তি পেতেই আজকের আয়োজন। ছবি তুললেই তো আর হল না। বাংলা ইংরেজি ভাষার মতো ফটোগ্রাফির’র -ও তো একথা ব্যাকরণ আছে নাকি! তাই ছবি তোলার আগের ব্যাকরণ জেনে নিন।

পোশাক নির্বাচন: ছবির জন্য পোশাক অবশ্যই একটি গুরুত্বপূর্ণ জিনিস। তাই পোশাকের দিকে সবার নজর দেয়া দরকার সবার আগে।

একটু সলিড কালারের দিকে নজর দিন। হালকা সবুজ, পিঙ্ক অথবা রেড। এসব সলিড কালার ছবিতে দারুণ লাগে। প্রিন্টেড ড্রেসও মানিয়ে যায়। মোটা মানুষদের স্ট্রাইপ ভাল লাগলেও রোগাদের জন্য কিন্তু তা আবার বেমানান। আর রঙ এর ক্ষেত্রে অবশ্যই অফ হোয়াইট বা ধুসর রংয়ের পোশাক একদম মানাবে না। ব্যাকগ্রাউন্ডের সঙ্গে যেন না মেলে তাও খেয়াল করুন। গ্রুপ চবিতে সবাই আলাদা রংয়ের পোশাকেই মানানসই। কিছু এক্সসরিজ বা প্রপস ব্যবহার করে গ্লামার আনা যেতে পারে ছবিতে। মোটাদের ঢিলে জামা পরা উচিৎ নয়। তাহলে আরো মোটা দেখাবে। ছবিওয়ালা কোন টিশার্ট কিন্তু একদম মানাবে না। নিজেকে আত্ববিশ্বাসী দেখায় এমন পোশাক নির্বাচন করুন।


বিউটি মেকআপ:
এবার আসি মেকআপের ক্ষেত্রে। নিজেকে ডানা-কাটা পরীর মতো সুন্দর না হলেও চরবে। কারণ মেকআপতো আছেই। তাই বলে আবার একগাদা মেক মেখে ক্যামেরার সামনে বসে পড়লে কিন্তু চরবে না। এই বিষয়ে কিছু নিয়ম মেনে চললে আপনার সাধারণ চেহারাও অসাধারণ হয়ে উঠতে পারে ছবিতে।

এ জন্য প্রথমেই নিজের চেহারার শেপটা আগে জানুন। সেই অনুযায়ী ফাউন্ডেশন দিন। চোখের উপর ও নিজের পাতায় মোটা করে আইলাইনার লাগান। এতে সামনাসামনি খারাপ দেখা গেলেও ছবিতে কিন্তু ভাল দেখাবে।

কারণ আমরা ছবি তোলার প্রিপারেশন নিয়েই কথা বলছি। ছবিতে ডিপ কালারের ম্যাট কালার লিপস্টিকও কিন্তু দারুন লাগে।

হঠাৎ মেকআপ: চটজলদি মুখ ধুয়ে নিন, কাছে কাজল থাকলে একটু চোখে ছুঁইয়ে নিন, লিপগ্লসের টাচ একটু চাই-ই-চাই, চুলটাও গুছিয়ে আঁচড়ে নিন। এইতো আপনি ছবি তোলার জন্য তৈরি। কে ঠেকায় ফেসবুখে আপনার লাইক কমেন্ট।

পোজ: ছবিতে পোজ একটি গুরুত্বপূর্ন বিষয় এই কথা তো মানবেন নাকি? মোটা মানুষদের সাইড ছবি ভাল আসে। হাসি যদি আসে তা চেপে না রাখাই ভাল। পেপে রাখলে ছবি খারাপ হবে। মোটারা দুই হাত ক্রস করে ছবি তুললে মোটা ভাব কম দেখাবে। পায়ের উপর পা তুলে বসতে পারেন। প্রয়োজনে পেটের উপর ব্যাগ রেখেও ছবি তুলতে পারেন।

চুল নিয়ে কি করি: চুলের সাজ ছবিতে অন্যমাত্রা এনে দেয়। তাই প্রয়োজনে চুল খোলা বা বাঁধা থাকবে তা বুঝে নিন। প্রয়োজনে আগে একটি ছবি তুলেও দেখে নিতে পারেন।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top