স্টাইলের সঙ্গে মাননসই ব্যাগ কিনুন…

এখনতো আর শুধু জামা-জুতোর মধ্যে ফ্যাশনটুকু আটকে নেই। তবে পোশাক আশাকের সঙ্গে মাননসই ব্যাগ না থাকলে সব সাজই মাটি হয়ে যায়। বিয়ে শাদির দিন হোক বা ক্রিস ইভের জমাট পার্টি, সুন্দর সাজ নষ্ট করার মানেই হয় না।  তাই এবার বিষয় শুধুই ব্যাগ।  এ বছরের ফ্যাশনেই `মিক্স-এন্ড-ম্যাচ` ভীষণ ভাবে চালু। তার সঙ্গেই প্যাস্টেল শেডসকে পিছনে ফেলে দিয়েছে উজ্জ্বল রঙ।

সাধারণ চামড়া বা ফোমের ব্যাগে সাবেকি এক রঙা সাদা, কালো, মেরুন, সোনালি, রুপোলি এবারে ব্যাক ডেটেড। বরং তার বদলে ব্যাগ দুনিয়ায় সামনের সারিতে জায়গা করে নিয়েছে পার্পল, কুসুম হলুদ, টারকোইশ ব্লু, ম্যাজেন্টা, লালের মতো রঙ। এগুলো অবশ্যই একটু অফবিট রঙ।  কন্ট্রাস্ট কালারের ব্যাগও এবারের ফ্যাশনে চালু। সাদার সঙ্গে ব্লু-ব্ল্যাক কম্বিনেশনের ছোট হ্যান্ডেলের ব্যাগ, সঙ্গে ইন্দো- ওয়েস্টার্ন আউট ফিট।

সন্ধ্যার পার্টিতে জমে উঠবে।  গত কয়েক বছর ধরেই ক্লাচ ব্যাগের মার্কেট বেশ জমজমাট। তবে ক্লাচ এখন অনেকটাই স্টোন ও বিডসের ভারমুক্ত। তার বদলে তার শরীর সেজেছে সিল্কের উপর সেলফ মোটিফের কাজে। এক রঙা আনুসঙ্গহীন ক্লাচ কিন্তু সব সময়ই হিট।

শাড়ি বা লম্বা ঝুলের আনারকালি চুড়িদারের সঙ্গে মানাবে রিং হ্যান্ডেলের জমকালো ছোট হাতার ব্যাগ।  এছাড়াও জুট বা কাপড়ের ঢাউস ফ্লুরসেন্ট রঙের উপর বিভিন্ন প্রিন্টের ব্যাগ, ক্যাজুয়াল যে কোন পোশাকের সঙ্গে নারীদের এক নম্বর পছন্দের।

এখন আবার জমিয়ে চলছে টোট ব্যাগ।  এমন কিছু কিনুন যার চমক এক মাঘেই শেষ হয় না। ব্যাগের পিছনে গুচ্ছ গুচ্ছ টাকা ব্যয় না করে ফুটপাথ অনুসন্ধানী হোন। আপনার প্রিয় শহরের আনাচে কানাচে কত যে পসরা সাজানো তার ইয়ত্তা পাওয়া মুশকিল। অতএব, স্টাইলে থাকুন, কিন্তু চলুন বুদ্ধি করে।  হোন মিতব্যয়ী।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top