যেভাবে ১০৮ কেজি ওজন কমালেন আম্বানিপুত্র

আজ থেকে দেড় বছর আগে ভারতীয় ব্যবসায়ী মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানিকে যাঁরা দেখেছিলেন, তাঁরা এখন দেখলে ঠিক চিনতে পারবেন কি না সন্দেহ! কারণ, গত দেড় বছরে ১০৮ কেজি ওজন কমিয়ে শরীর একেবারে ঝরঝরে করে ফেলেছেন ২১ বছর বয়সী অনন্ত। কিন্তু কীভাবে করলেন এ অসাধ্যসাধন?

অর্থ কিংবা কপালগুণে নয়, প্রচণ্ড মানসিক ইচ্ছা আর জীবনযাপনে শৃঙ্খলাবোধের কারণেই অনন্ত ওজন কমাতে পেরেছেন বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে ইন্ডিয়া টুডে।
যুক্তরাষ্ট্রের ব্রাউন ইউনিভার্সিটিতে পড়াশোনা করছেন অনন্ত। তাঁর ওজন কমানোর ঘটনা সামাজিক যোগাযোগের মাধ্যমসহ ইন্টারনেটজুড়ে শোরগোল তুলেছে। এ ছাড়া বলিউড ও ক্রিকেট তারকাদের কাছ থেকেও প্রশংসা পাচ্ছেন অনন্ত। সম্প্রতি সালমান খান ও মহেন্দ্র সিং ধোনি অনন্তর প্রশংসা করে টুইটও করেছেন।
ভারতের অন্যতম ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানি ও নিতা আম্বানির সন্তান অনন্ত ক্রনিক অ্যাজমার সমস্যায় ভুগছিলেন। এ সমস্যার চিকিৎসা করতে গিয়ে ওজন বেড়েছিল তাঁর। ২১তম জন্মদিন উপলক্ষে মায়ের উৎসাহে ওজন কমাতে গিয়ে নিয়মিত ব্যায়াম ও নিয়ম করে খাওয়া শুরু করেন তিনি। ওজন কমাতে শল্যচিকিৎসার পরিবর্তে প্রাকৃতিক ও নিরাপদ উপায় বেছে নেন অনন্ত। পাশাপাশি দৈনিক পাঁচ-ছয় ঘণ্টা ব্যায়াম করেন তিনি। দৈনিক ২১ কিলোমিটার হাঁটা, যোগব্যায়াম, ওজন কমানোর প্রশিক্ষণসহ বিভিন্ন ব্যায়াম করতে হয়েছে তাঁকে। এ ছাড়া চিনি থেকে গত দেড় বছর পুরোপুরি দূরে ছিলেন তিনি।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top