৬০ বছর বয়সী এই ভদ্রলোক যেভাবে মডেল হলেন

মানুষের এগিয়ে চলার পথে বয়স যে কখনো বাঁধা হতে পারে না তার প্রমাণ পেয়েছি আমরা বহুবার। ক্ষুরধার মেধাবম্পন্ন ব্যক্তিরা শেষ বয়সে সফলতা অর্জন করে মুখ বন্ধ করে দিয়েছেন, ‘বয়স’কে স্থবিরতার প্রতীক মনে করা ব্যক্তিদের। তেমনই একজন ব্যক্তি ফিলিপ ডোমাস।

পেনশন কখনোই শেষ কথা নয়। অনেক মানুষই এখন অনুধাবন করছেন যে, বয়স ৫০ এর পরও জীবন শুরু হতে পারে। এমনকি কারও কারও জীবনের মোড় ঘুরে যায় আরও পরে এসে। ফিলিপ ডোমাসের বয়স ৬০ বছর। কিন্তু মনের দিক থেকে বৃদ্ধ নন তিনি একদমই। এক বছর যাবত তিনি কাজ করছেন মডেল হিসেবে! জ্বী, তারুন্যের জয়জয়কার করা বিজ্ঞাপনের দুনিয়ায় তিনি একজন উঠতি মডেল।

ফিলিপ একসময় পড়াশোনা করেছেন আইন বিষয়ে। কিন্তু শেষ বয়েসে তিনি এখন একজন মডেল এবং একই সাথে কাজ করছেন একটি সিনেমায়। বছর খানেক আগে তিনি সিদ্ধান্ত নেন নিজের বাহ্যিক রূপ বদলানোর। তিনি তার সাদা দাড়িকে একটি স্টাইলিশ লুক দেন যা চোখে পড়ে সবারই। আস্তে আস্তে তিনি নিজেই চিন্তা করতে শুরু করেন, মডেল হিসেবে কাজ করবেন। তার এই নতুন মুখের ছবি তোলেন এবং বিভিন্ন এজেন্সিতে জমা দেন। শীঘ্রই পর্যাপ্ত চাকরির অফার পেতে শুরু করেন তিনি। তিনি প্রমাণ করে দেন, বয়স শুধুই একটি সংখ্যা।

ফিলিপ বলেন, ’আমাদের বয়স বাড়ার সাথে সাথে যাতে শারীরিক পরিবর্তন অতিমাত্রায় না হয় সেদিকে আমাদেরই সচেতনভাবে খেয়াল রাখতে হবে। একই কাজ এবং রুটিন মেনে চলতে হবে যেমনটা চলতেন তরুণ বয়সে’।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top