রাজধানীর সব হাসপাতালে জরুরি চিকিৎসা দেয়ার নির্দেশ

নানীতে ১৭ নম্বর রোডের এফ আর টাওয়ারে লাগা আগুন ঘটনায় আহতদের জরুরি চিকিৎসা সেবা দেয়ার জন্য রাজধানীর সব সরকারি ও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর

একই সঙ্গে সব স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে অ্যাম্বুলেন্স পাঠিয়ে আহতদের দ্রুত হাসপাতালে স্থানান্তর ও ভর্তি করে চিকিৎসা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন। তিনি জানান, অগ্নিকাণ্ডের ঘটনার পরপরই এ নির্দেশনা প্রদান করা হয়েছে। ঘটনাস্থলে থেকে তিনি নিজেও কার্যক্রম তদারকি করছেন।

স্বাস্থ্য মহাপরিচালক আরও জানান, বেলা ৩টা পর্যন্ত মোট ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে আটজনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও একজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, আজ (বৃহস্পতিবার) দুপুর ১২টা ৫০ মিনিটে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ১৭ নম্বর রোডের ২২তলা ভবনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করছে। উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে নৌ, বিমান ও সেনাবাহিনী।

দেখা গেছে, ইতিমধ্যে হেলিকপ্টার থেকে আগুন লাগা ভবনটির উপরে থেকে উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। ইতিমধ্যে একজনকে হেলিকপ্টারে নিচ থেকে টেনে তোলা হয়েছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top