একমাত্র দোকান হারিয়ে স্বপ্নপুড়ে ছাই দুই ভাইয়ের

মোহাম্মদ রায়হান ও আরিফ হাসান দুই ভাই মিলে ব্যবসা করতেন রাজধানীর গুলশানের পুড়ে যাওয়া ডিএনসিসি (ঢাকা উত্তর সিটি করপোরেশন) মার্কেটে। দুই ভাইয়ের একমাত্র উপার্জনের সম্বল ছিলো রায়হান ট্রেডার্স। কফি, দুধ ও শিশুদের বিভিন্ন পণ্যের ব্যবসা করতেন তারা। অনেক কষ্ট করে জমানো টাকা দিয়ে এ দোকান সাজিয়েছিলেন।

কিন্তু শনিবার (৩০ মার্চ) ভোরে ডিএনসিসি মার্কেটে লাগা আগুনে সব স্বপ্নপুড়ে ছাই হয়ে গেছে এই দুই ভাইয়ের।

সকাল সাড়ে ৯টার দিকে পুড়ে যাওয়া নিজ দোকানের সামনেই মাথায় হাত দিয়ে নির্বাক হয়ে দেখছিলেন আরিফ হাসান। সেই মুহূর্তের কষ্টের এ দৃশ্য চোখে পড়ে বাংলানিউজের এ প্রতিবেদকের। জিজ্ঞেস করতেই বুকের ভেতর লুকানো কষ্ট আর চোখের পানি ধরে রাখতে পারেননি তরুণ এ ব্যবসায়ী। তিনি বাংলানিউজকে বলেন, ‘ভাই আমাদের সব স্বপ্নপুড়ে ছাই হয়ে গেছে। আমার বড় ভাই অনেক কষ্ট করে এ দোকানটি দিয়েছেন। অনেক টাকা ধারও এখনো রয়ে গেছে। দোকান পুড়ে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ক্যাশেও নগদ টাকা ছিল। সেই টাকাও পুড়ে ছারখার হয়ে গেছে’।

আরিফ হাসান বাংলানিউজকে বলেন, ‘ভাই আমরা শেষ, আমরা কেমনে বেঁচে থাকবো’।

শনিবার ভোরে গুলশানের ডিএনসিসি মার্কেটে আগুন লাগে। আগুনে প্রায় ১৮০ দোকানের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিটের পাশাপাশি সেনা ও নৌবাহিনীর টিম কাজ করে। তবে কোনো প্রাণহানির খবর মেলেনি।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top