অনলাইনে ঘড়ির অর্ডারে মিলল পেঁয়াজ

এখন ঘরে বসে কেনাকাটার সহজ মাধ্যম অনলাইন বাজার। ঘরে বসেই বিভিন্ন অনলাইন বাজার থেকে কেনা যায় পছন্দের জিনিস। আর এভাবেই পছন্দের ঘড়ি কিনতে গিয়ে প্রতারিত হলেন লক্ষ্মীপুরের পিয়াস সরকার নামে এক যুবক।

পিয়াস লক্ষ্মীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বাঞ্চানগর এলাকার জয়দেব সরকারের ছেলে ও স্কাই ইন্টারনেটের লক্ষ্মীপুর শাখার ব্যবসায়ী।

ঘড়ির জন্য ১৮০০ টাকা দিয়ে তিনি পেয়েছেন দুটি পেঁয়াজ। ‘স্মার্ট শপ ঢাকা; নামে একটি অনলাইন মার্কেটিং পেজ তার সাথে এ প্রতারণা করে। এ ঘটনায় তিনি লক্ষ্মীপুর সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ডায়েরিতে বলা হয়, সোমবার (১ এপ্রিল) স্মার্ট শপ ঢাকা নামক একটি অনলাইন পেজ থেকে পিয়াস একটি স্মার্ট ঘড়ি অর্ডার করেন। ঘড়িটির দাম ১৮শ’ টাকা। ঘড়িটি পেতে ৬০ টাকা এসএ পরিবহনকে বাড়তি বিল দিতে ওই অনলাইন থেকে জানানো হয়েছে। তবে বিক্রেতাদের সাথে ক্রেতার ফেসবুক পেজ ম্যাসেঞ্জারে যোগাযোগ হয়েছে।

পরে মঙ্গলবার (০২ এপ্রিল) সন্ধ্যায় এসএ পরিবহন লক্ষ্মীপুর শাখা থেকে ১৮৬০ টাকা দিয়ে তার নামে আসা ঘড়ির প্যাকেটটি গ্রহণ করে। কিন্তু প্যাকেটটি খুলে ঘড়ির বদলে পাওয়া গেছে দুটি পেঁয়াজ। এরপরই তিনি বিল ভাউচারে থাকা বিক্রেতাদের নম্বরে কল দিয়েও যোগাযোগ করতে পারেননি।

পিয়াস সরকার বলেন, বাক্সটি খুলে ঘড়ির বদলে পেয়েছি দুটি পেঁয়াজ। এরপর থেকেই ওই অনলাইনের নম্বরে কল দিয়েও যোগাযোগ করা যায়নি। পেজটিও বন্ধ দেখাচ্ছে। এ বিষয়ে এসএ পরিবহনকে জানালে তারা থানায় সাধারণ ডায়েরির কথা বলে। পরে সাধারণ ডায়েরির একটি ফটোকপি এসএ পরিবহনে জমা দিয়েছি।

এ ব্যাপারে এসএ পরিবহনের লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক নুরুল আলম বলেন, পণ্যটির বক্স ও সাধারণ ডায়েরির একটি কপি আমাদের মূল শাখায় পাঠানো হয়েছে। সেখান থেকে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top