খালেদার জন্য ৩০ টাকায় ইফতার বিএনপি’র

কারাবিধি অনুযায়ী কারাবন্দি বেগম খালেদা জিয়াকেও ৩০ টাকার ইফতার দেওয়া হয়

বাংলাদেশের প্রচলিত কারাবিধি অনুসারে কারাবন্দি অবস্থায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ইফতারের জন্য বরাদ্দ ৩০ টাকা। সেই কারণে কারাবন্দি চেয়ারপার্সনের সাথে একাত্মতা ঘোষণা করে দলটির নেতা-কর্মীরাও ৩০ টাকায় ইফতার করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। রবিবার বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ঢাকা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “এটা এক ধরণের মৌন প্রতিবাদ। কারাবিধি অনুসারে বেগম জিয়াকে ৩০ টাকার ইফতার দেওয়া হয়। এর সাথে মিল রেখে বিএনপি নেতারাও ৩০ টাকায় ইফতার সারার সিদ্ধান্ত নিয়েছেন। আজকের পর থেকে এটা চালু করা হবে”।

আরেক প্রশ্নের জবাব বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের এই সদস্য ঢাকা ট্রিবিউনকে বলেন, “এমনকি নেতা-কর্মীরা নিজের বাসাতেও ৩০ টাকার মধ্যেই ইফতার সারবেন। রমযানের বাকি দিনগুলোতে ৩০ টাকাতে যা পাওয়া যায় তাই দিয়েই ইফতার করবেন তারা”।

প্রসঙ্গত আগামী আগামী ২৮ মে (২২ রোজার দিন) প্রতিবারের ন্যায় এবারও ইফতার মাহফিলের আয়োজন করেছে বিএনপি। ওই দিন আগত অতিথিদের ক্ষেত্রেও একই নিয়ম অনুসরণ করা হবে কিনা জানতে চাইলে শামসুদ্দিন দিদার বলেন, “অতিথিদের ক্ষেত্রে অন্যান্যবারের মতোই ইফতার দেওয়া হবে। তবে, ওইদিন উপস্থিত দলের নেতাকর্মীদের জন্য ৩০ টাকার ইফতারের ব্যবস্থা করা হবে”।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি আছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top