মিরপুরে কাচ্চিভাই কে ৫০ হাজার টাকা জরিমানা

সরকারি নির্দেশনা অমান্য করার অভিযোগে রাজধানীর মিরপুরে সাতটি রেস্টুরেন্ট ও ফুড কোর্টে অভিযান চালিয়ে মোট এক লাখ টাকা জরিমানা করেছে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত।বুধবার (১৯ মে) বিকাল পর্যন্ত  মিরপুর-১০ ও ১১ নম্বর এবং পল্লবী এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়।এর মধ্যে সর্বাধিক ৫০ হাজার টাকা জরিমানা করা হয় কাচ্চি ভাই রেস্টুরেন্টকে ।
কারোনার সময় রেস্টুরেন্টগুলো শুধুমাত্র পার্সেল কিংবা ডেলিভারির মাধ্যমে খাবার সরবরাহ করতে পারবে এমন টিই ছিলো সরকারি নির্দেশনা অনুযায়ী। রেস্টুরেন্টে বসে খাওয়া কিংবা আড্ডা দেওয়া যাবে না। কিন্তু  এই নির্দেশনা মানছে না অনেক নামী দামী রেস্টুরেন্ট। এদের মাঝে অন্যতম রাজধানীর মিরপুর-১০ নম্বর এলাকায় কাচ্চি ভাই রেস্টুরেন্ট, মিরপুর-১১ নম্বরে রাব্বানী হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, বাংলা রেস্তোরাঁ, প্রিন্স ফুড কোর্ট, বনলতা রেস্টুরেন্ট, গ্রিন চিলি রেস্টুরেন্ট, সিগনেচার ফুড কোর্ড— এই সাতটি অভিযানের বিষয়ে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা রানী কর্মকার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রেস্টুরেন্টগুলোতে সরকারি নির্দেশনা অমান্য করে কাস্টমারদের বসিয়ে খাবার খাওয়ানো হচ্ছিল। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সরাসরি এ বিষয়গুলো প্রতীয়মান হয়। সরকারের নির্দেশনা মোতাবেক আমরা মাঠে রয়েছি। জনগণকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। রেস্টুরেন্টগুলোতে প্রচুর আড্ডা-জমায়েত লক্ষ্য করা গেছে, যা করোনার সংক্রমণকে বাড়িয়ে দিতে পারে।
তিনি বলেন, ‘রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে আমরা নির্দেশনা দিয়েছি— ভবিষ্যতে কোনও ধরনের অনিয়ম পেলে রেস্টুরেন্ট বন্ধ করে দেওয়া হবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top