এইচএসসিতে পাস ৬৯.৬ শতাংশ

চলতি বছর অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া ৬৯.৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।
রোববার সকাল ১০টায় গণভবনে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি তুলে দেওয়ার আগে ব্রিফিংয়ে এ তথ্য জানান।
তিনি জানান, এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয় ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন শিক্ষার্থী। এদের মধ্যে ৬৯.৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৪২ হাজার ৮৯৪ জন।
শিক্ষামন্ত্রীর ব্রিফিং শেষে ১০ শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেন।
রোববার দুপুর ২টা থেকে পরীক্ষার্থীরা নিজেদের শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবে।
এবার আটটি সাধারণ শিক্ষাবোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক স্তরের পরীক্ষায় অংশ নেয়। মোট অংশ নেওয়া পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫ লাখ ৭০ হাজার ৯৯৩ ও ছাত্রী ৫ লাখ ২ হাজার ৮৯১ জন। এবার ১৩টি বিষয়ের ২৫টি পত্রে সৃজনশীল পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এ বছর এইচএসসি ও সমমানের তত্ত্বীয় (লিখিত) পরীক্ষা ১ এপ্রিল শুরু হয়ে শেষ হয় ১১ জুন। ব্যবহারিক পরীক্ষা ১৩ জুন শুরু হয়ে শেষ হয় ২২ জুন। তবে ঢাকার দুই ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের (২৮ এপ্রিল) কারণে ২৬, ২৭ ও ২৮ এপ্রিলের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ২, ৪ ও ১৬ মে তারিখে অনুষ্ঠিত হয়।
কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top