“প্রেমিক আছে, কিন্তু আরেকজনকে অনেক বেশী ভালোবেসে ফেলেছি…”

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানিয়েছেন নিজের সমস্যার কথা।

“আমি মধ্যবিত্ত পরিবারের মেয়ে। কখনো কারো সাথে জড়াইনি। কেবল একটাই ইচ্ছে ছিলো, যার সাথে জড়াবো সেই যেন ভবিষ্যতে আমার স্বামী হয়। ২০১১ তে একটি ছেলের সাথে আমার সম্পর্ক শুরু হয়। এখন সে সম্পর্ক আছে, কিন্তু সমস্যা হল এই সম্পর্কের মাঝেই আমাকে আমার ডিপার্টমেন্ট-এর এক ছেলে প্রপোজ করে। আমি তার ডাকে সাড়া দেইনি। কয়েক মাস পর জানতে পারি সে সম্পর্কে জড়িয়েছে, তখন সব ঠিকমত চলছিলো। তার সাথে আমার কোন কথা ও হতো না। আমি আমার সম্পর্ক নিয়ে খুব ভালো ছিলাম।

২০১৪ এর প্রথম দিকে আমার প্রেমিকের সাথে কিছু ব্যাপার নিয়ে ঝামেলা হয় এবং আমি আবার সেই ছেলের সাথে কথা বলা শুরু করি। সে আমাকে অনেক ক্ষেত্রেই সাপোর্ট করত। তার সাথে যে আমার কথা হত তা আমার প্রেমিক জানতো না। আস্তে আস্তে আমি সেই ছেলের প্রতি দুর্বল হয়ে পড়েছি। দুইজনই আমাকে খুব ভালোবাসে আমি জানি। আমিও তাদের দুইজন কে ভালোবাসি। কিন্তু একসাথে কি দুজন মানুষের জীবনে থাকা যায়? তাই আমি আমার প্রেমিকের সাথে থাকার চেষ্টা করছি কিন্তু পারছিনা। জীবন খুব যন্ত্রণাময় মনে হয়। মরে যেতে ইচ্ছে করে। দুজন মানুষকে কে কি বিয়ে করা সম্ভব?

আমি কি করবো বুঝতে পারিনা। এখন ওই ছেলেটার কারণে আমার প্রেমিকের সাথে সম্পর্কও ভালো যাচ্ছেনা। ঐ ছেলেটার সাথে যে একটি মেয়ের দুই বছরের সম্পর্ক ছিলো এবং তাদের মাঝে শারীরিক সম্পর্কও হয়েছে। অপরদিকে, আমার প্রেমিকের জীবনে আমিই প্রথম। কিন্তু আমি ওই ছেলেকে খুব ভালোবেসে ফেলেছি।

এখন আমি কী করবো? কী করলে আমি ওই ছেলেকে ভুলে আমার প্রেমিকের সাথে স্বাভাবিক হতে পারবো? সবসময় একটা অপরাধবোধ কাজ করে আমার মাঝে।”

পরামর্শ:

অপরাধবোধে ভোগারই কথা আপু, কারণ আপনি যা করেছেন এবং এখনো করছেন সেটা আসলে ঠিক হয়নি। হ্যাঁ, কাউকে ভালোবেসে ফেলতেই পারেন। নানান কারণেই আমরা নতুন মানুষের প্রেমে পড়তে পারি, কিন্ত আরেকজনের সাথে সম্পর্কে জড়ানোর পর প্রথম প্রেমিকের সাথে মিথ্যা ভালোবাসার নাটক করছেন, সেটা মোটেও উচিত হয়নি।

প্রথমত, আমার মনে হচ্ছে না প্রথম প্রেমিককে আপনি আর ভালোবাসেন। আপনি তাঁর সাথে এই কারণেই সম্পর্ক রাখছেন যে সে আপনাকে ভালোবাসে। দ্বিতীয়ত, পরের ছেলেটি যে আপনাকে ভালোবাসে, এটা আমি ঠিক নিশ্চিত হতে পারছি না। যদি আপনাকেই ভালোবাসবে, তাহলে অন্য মেয়েটির সাথে সম্পর্ক এখনো আছে কীভাবে? একটা জিনিস মনে রাখবেন আপু, যে অন্যকে ঠকাতে পারে সে আপনাকেও ঠকাতে পারে!

আমার মতে আপনার এখন যে কাজটি করা উচিত, সেটা হল প্রথম প্রেমিককে সবকিছু খুলে বলা। আপনার কোন অধিকার নেই মানুষটিকে এভাবে ঠকানোর। সব কিছু জেনে শুনেও যদি আপনার প্রতি তাঁর ভালোবাসার পরিবর্তন না হয়, আর আপনি যদি মনে করেন যে তাঁর সাতেই থাকতে চান, তাহলে সম্পর্কটি সামনের দিকে নিন। আর সব জানার পর তিনি যদি আপনাকে ছেড়ে দেন, তাহলে আপনি মুক্ত। এরপর আপনি যার সাথে ইচ্ছা সম্পর্ক করতে পারেন। আর হ্যাঁ, পরের ছেলেটির ভালোবাসাও যাচাই করে দেখা কিন্তু খুব জরুরী। মুখে ভালোবাসি বললেই ভালোবাসা হয় না।

@Priyo.com

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top