ঈদের নাস্তায় ডোনাট কাবাব

ঈদে পোলাও, বিরিয়ানির ভিড়ে থাকা চাই বিভিন্ন পদের সুস্বাদু নাস্তা। কারণ, উৎসবের এই দিনে আত্মীয় স্বজনের আনাগোনা থাকে উল্লেখ করার মতো। কোরবানির ঈদে মাংসের আধিক্য থাকায় নাস্তাতেও তার ছোঁয়া থাকা স্বাভাবিক। ঠিক এমনই একটি সুস্বাদু নাস্তার পদ হতে পারে ডোনাট কাবাব। বিকেলের বা সন্ধ্যার নাস্তায় নান অথবা পরোটার সঙ্গে ডোনাট কাবাব খুবই মানানসই। চাইলে ভাতের সঙ্গেও খেতে পারেন ডোনাট কাবাব। তাই আসুন শিখে নেয়া যাক ডোনাট কাবাবের সহজ রেসিপি।

যা যা লাগবে

গরুর মাংসের কিমা আধা কেজি, ডিম ২টি, আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা আধা চা চামচ, গরম মসলা গুঁড়া ১ চা চামচ, জিরা গুঁড়া আধা চা চামচ, টক দই ১ টেবিল চামচ, লবণ পরিমাণ মতো, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, কাবাব মসলা ১ চা চামচ, মরিচ গুঁড়া আধা চা চামচ, টমাটো সস ১ টেবিল চামচ, তেল ভাজার জন্য, বেরেস্তা ১ টেবিল চামচ।

যেভাবে করবেন

প্রথমে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি সামান্য তেলে ভেজে নিতে হবে। এবার কিমার সঙ্গে ডিম ও তেল ছাড়া সব উপকরণ একসঙ্গে ভালো করে মেখে আধা ঘণ্টা রেখে দিতে হবে। এবার মাখানো কিমা ডোনাটের আকারে তৈরি করতে হবে। এরপর সেকা তেলে ডোনাট গুলো এপিঠ ওপিঠ ভেজে হালকা শক্ত করে নিতে হবে। তারপর গোলানো ডিমে ডোনাট গুলো চুবিয়ে ডুবো তেলে বাদামি করে ভেজে তুলে আনুন। ব্যাস হয়ে গেল ডোনাট কাবাব।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top