শিক্ষার্থীদের মাঝে আবার জ্ঞানের আলো ছড়াতে চান লিটিল ফ্লাওয়ার স্কুলের উপাধ্যাক্ষ

ডা মোহাম্মদ সেলিম, উইলস লিটিল ফ্লাওয়ার স্কুল ও কলেজের নিবেদিতপ্রাণ, স্বনামধন্য একজন শিক্ষক; একজন বিনয়ী-সৎ-সজ্জন ব্যক্তি। তাঁর হাজারো ছাত্র-ছাত্রী দেশে বিদেশে সুপ্রতিষ্ঠিত। শিক্ষকতাকে যার-পর-নাই ভালোবেসে বিগত ১৯ বছর উইলস লিটিল ফ্লাওয়ার স্কুল ও কলেজের ভাইস প্রিন্সিপাল হিসেবে বিঙগান ও ইংরেজি পড়িয়েছেন। যদিও শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী তিনি একজন মেধাবী কৃষিবিদ।
তাঁর হাজারো ছাত্র-ছাত্রী-শুভাকাঙ্ক্ষী হয়তো এখনও জানেন না যে তিনি অতি সম্প্রতি এক অতি বিরল অসুখে (GBS- গুলেন বেরি সিড্রোম) আক্রান্ত হয়ে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। অচল-অসার দেহ। শরীরের কোন অঙ্গ-প্রত্যঙগ নাড়াতে পারছেন না। হাত-পা মস্তিস্কের কোন কম্যান্ড নিচ্ছে না — তবুও তাঁর চোখে-মুখে ‘আশার আলো’– আবারও ফিরতে চান তাঁর প্রাণপ্রিয় ছাত্র-ছাত্রী-অভিবাবকদের মাঝে। শিক্ষকতার মহৎ পেশায়।

গত ১৫ দিনে স্কয়ার হাসপাতালের আইসিইউ বিভাগের বিল ১২ লক্ষ টাকা ছাড়িয়ে গেছে। বিএসএমএমইউ (পিজি হাসপাতাল) এর ICU বিভাগে ট্রান্সফার করা গেলে অপেক্ষাকৃত কম খরচে নিবেদিতপ্রাণ এই শিক্ষকের, এই সৎ ও বিনয়ী মানুষটির দীর্ঘমেয়াদী সুচিকিৎসা দেয়া যেত। ডা সেলিমের স্ত্রী পিজিতে ট্রান্সফারের ব্যপারটি চুড়ান্ত করেও হাত গুটিয়ে বসে আছেন অর্থের অভাবে। স্কয়ার হাসপাতাল তাদের পুরো বিল পরিশোধ না করলে রোগীকে ছাড়পত্র না।

ডা মোহাম্মদ সেলিমের দীর্ঘমেয়াদী চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন– ২৫ থেকে ৩০ লক্ষ টাকা, হয়তোবা আরও একটু বেশি। কিন্তু মহতী পেশায় নিবেদিত এই মানুষটির ব্যক্তি বা পারিবারিক সঞ্চয় নেই বললেই চলে। দুই ছেলে- মেয়ের পড়াশুনা এখনও শেষ হয়নি। মেধাবী এই শিক্ষককে বাঁচাতে সমাজের বিত্তবানদের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন তার সহ-কর্মীরা।

প্রয়োজনীয় তথ্য
বিকাশ একাউন্ট— 01675740150
অথবা
ডাচ বাংলা ব্যাংক লিঃ
হিসাব নং- 108.101.299487
সাজেদা আক্তার

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top