জেনে নিন ধানমন্ডির ৫টি কমিউনিটি সেন্টারের খোঁজ খবর

শীতকালে সবচেয়ে বেশি বিয়ের অনুষ্ঠান হয়ে থাকে। এই সময়  পার্লারগুলোর মত কমিউনিটি সেন্টারগুলোতেও ভিড় জমে থাকে। এক দুই মাস আগ থেকে বুকিং না দিলে অনেক সময় পছন্দের কমিউনিটি সেন্টারে ভাড়া পাওয়া যায় না। বিশেষ করে ঢাকার এলাকাগুলোতে শীতকালে কমিউনিটি সেন্টার খালি পাওয়া বেশ কষ্টসাধ্য। কমিউনিটি সেন্টারের প্রধান সুবিধা হল সুন্দর মনোরম পরিবেশে একসাথে অনেক মানুষের আপ্যায়ন করা সম্ভব। বিয়ের অনুষ্ঠান ছাড়াও জন্মদিন, পানচিনি, হলুদ, বিবাহত্তোর সংবর্ধনাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে এই কমিউনিটি সেন্টারগুলোতে। ঢাকার ধানমন্ডিতে অনেকগুলো কমিউনিটি সেন্টার গড়ে উঠেছে। এর মধ্যে কিছু কমিউনিটি সেন্টারের খোঁজ খবর দেওয়া হল।

১। চৌধুরী কমিউনিটি সেন্টার

ধানমন্ডি ৬/এ তে অবস্থিত বেশ পুরাতন এবং বিখ্যাত কমিউনিটি সেন্টার হল চৌধুরী কমিউনিটি সেন্টার। এই কমিউনিটি সেন্টারে ২টি ফ্লোর আছে। আর প্রতিটি ফ্লোরে ২০০ জনের বসার ব্যবস্থা করা আছে। একটি বড় হলরুম রয়েছে যেখানে আসন সংখ্যা ৪০০ জন। মহিলা ও পুরুষদের পৃথক আসন ব্যবস্থা রয়েছে। এখানে শীতকালীন সময় আনুমানিক ভাড়া ৮০,০০০ থেকে ১,০০,০০০ টাকা পর্যন্ত এবং গ্রীষ্মকালীন সময়ে ৯০,০০০ টাকা থেকে ৬৫,০০০ টাকা হতে পারে। ৫০% বুকিং মানি হিসেবে অগ্রিম পেমেন্ট করতে হবে।

যোগাযোগ:

বাড়ি ৪২, রোড-৬/এ

 ধানমন্ডি, ঢাকা।

৯১৩০২৬৭ এবং ০১৭১৮-৪২৬৬৩৮

 

২। সুগন্ধা কমিউনিটি সেন্টার

ঢাকা শহরে পুরাতন কমিউনিটি সেন্টারগুলোর মধ্যে সুগন্ধা অন্যতম। পুরনো হলেও এখানে জেনারেটের সুবিধাসহ আছে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা। এটি এক তলা বিশিষ্ট একটি কমিউনিটি সেন্টার। হলরুমে আসন সংখ্যা ৪০০ এবং ওয়েটিংয়ে ২০০ জন বসার ব্যবস্থা রয়েছে। তবে মহিলা ও পুরুষদের পৃথক বসার ব্যবস্থা রয়েছে। এর ভাড়া আনুমানিক ৩০,০০০ হাজার থেকে ৬০,০০০ হাজার পর্যন্ত হতে পারে।

যোগাযোগ:

প্লট-৭/১৩, রোড-০৫

 ধানমন্ডি, ঢাকা।

৯১২৫১৮৯, ৯১২৭২৬২

 

৩। দি ধানমন্ডি পার্টি সেন্টার

ধানমন্ডি আবাহনী মাঠের বিপরীত দিকে ধানমন্ডি পার্টি সেন্টার অবস্থিত। শীতাতাপ নিয়ন্ত্রিত এই পার্টি সেন্টারে সকল প্রকার সুবিধার ব্যবস্থা রয়েছে। এখানে ফ্লোর সংখ্যা ২টি এবং প্রতিটি ফ্লোরে আসন সংখ্যা ২০০ জন। মহিলা এবং পুরুষদের পৃথক আসন ব্যবস্থা রয়েছে। এর ভাড়া আনুমানিক ৮০,০০০ হাজার থেকে ১,৫০,০০০  টাকা হতে পারে। ৫০% টাকা অগ্রিম পেমেন্ট করতে হয়।

যোগাযোগ

নতুনঃ- বাড়ী-১০৭, রোড-৯/এ, ধানমন্ডি,  

ঢাকা-১২০৯।

পুরাতনঃ- বাড়ী-৮৪৬, রোড-১৯, ধানমন্ডি।

৯১২৫৬১৩, ০১১৯০-৩৫৬১১৫

 

৪। সাইয়্যেদানা কমিউনিটি সেন্টার

পুরাতন যে কয়টি  কমিউনিটি সেন্টার আছে সেগুলোর মধ্যে সাইয়্যেদানা কমিউনিটি সেন্টার বেশ সুপরিচিত। এই কমিউনিটি সেন্টারের ফ্লোর সংখ্যা ২টি এবং প্রতিটি ফ্লোরে ধারণ ক্ষমতা ২৫০ জন। বসার হলরুমে ২০০ জন বসার ব্যবস্থা রয়েছে। মহিলা এবং পুরুষদের পৃথক আসন ব্যবস্থা রয়েছে।

যোগাযোগ:

বাড়ি-৩৬, সড়ক-৯/এ,

ধানমন্ডি আবাসিক এলাকা, ঢাকা।

৯১২২১১০, ৯১১৪৫০৯, ০১৯৭৯-১১৪৫০৯

ই-মেইল: info@sayeedanabd.com

 

৫। ইমান্যুয়েলস কনভেনশন সেন্টার

নতুন হলেও এই কমিউনিটি সেন্টারটি বেশ জনপ্রিয় হয়েছে তাদের অ্যাপায়ান এবং সুযোগ সুবিধার জন্য। সীমান্ত স্কয়ার শপিং মলের ৫ম তলায় অবস্থিত এই কনভেনশন সেন্টারটি। ১২৬০০ স্কয়ার ফিট জায়গার উপর প্রতিষ্ঠিত। সম্পূর্ণ কনভেনশন সেন্টারটি থাই গ্লাস দিয়ে ঘেরা। এর আসন সংখ্যা প্রায় ১,০০০। বুকিং এর জন্য ২ মাসে আগে যোগাযোগ করতে হয়।

যোগাযোগ:

সীমান্ত স্কয়ার (৫ম তলা)

ধানমন্ডি, ঢাকা।

০১৬৭০-২৪৮৭৩০, ০১৭১১-৯৫৫৫৫৯, ০১৯৭১-৯৫৫৫৫৯, ০১৭১৫-৯০৯৭৮১, ০১৭১২-৭৯১৫০০, ০১৯১২-০৩০৪৪৯।

ই-মেইল :emmdine@yahoo.com

ওয়েবসাইট:www.emmanuellesbd.com

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top