ঘুরে আসুন গাজীপুরের পিকনিক স্পট থেকে

ব্যস্ত এই নগর জীবনে একটু অবকাশ মেলা ভার! নগর জীবনের ক্লান্তি দূর করতে মানুষ একটু সবুজের সান্নিধ্য খোঁজে। বনভোজন বা পিকনিক হতে পারে সবুজের বুকে হারিয়ে যাওয়ার অন্যতম একটি সুযোগ। নগরির বাসিন্দাদের কথা চিন্তা করে ঢাকার কাছে গাজীপুরে গড়ে উঠেছে নানা পিকনিক স্পট। পিকনিক স্পটগুলো বেশির ভাগই ব্যক্তি মালিকানাধীন। পারিবারিক, অফিস, স্কুল বা কলেজের জন্য এই সব পিকনিক স্পট ভাড়া দেওয়া হয়।

১। প্রিয় অঙ্গন

প্রখ্যাত ঔপন্যাসিক হুমায়ুন আহমেদের নুহাশ পল্লীর পাশে অবস্থিত প্রিয় অঙ্গন পিকনিক স্পটটি। গাজীপুর চৌরাস্তা থেকে মাত্র ১৭ কিলোমিটার হোতাপাড়া পিরুজালী গ্রামের বাবুরচালা নামক স্থানে প্রিয় অঙ্গন অবস্থিত। প্রাকৃতিক পরিবেশে নগর জীবনের সকল সুযোগ সুবিধা পাবেন এই পিকনিক স্পটটিতে। স্পট বুকিং এর ক্ষেত্রে ভাড়ার ৮০% বুকিং মানি প্রদান করতে হবে এবং বাকী  টাকা পিকনিক চলাকালীন পরিশোধ করতে হবে। বুকিং বাতিল করতে হলে অন্তত ১৫ দিন আগে জানাতে হয়। নতুবা বুকিং বাতিল হবে না। সম্পূর্ণ পিকনিক স্পটের ভাড়া আনুমনিক ২৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকা।

যোগাযোগ:

মুসলিম বিজনেস সেন্টার

প্লট-১২, রোড-১, সেকশন-১০, সেনপাড়া পর্বতা,

কাফরুল, ঢাকা-১২১৬, ফোন:৯০০৮৬৮

০১৭২৬-৪৫১০৬৬,০১৭১৬০১৬৩৬৯,০১৭১১-০৩৬৯২৮

২। ভাওয়াল ন্যাশনাল পার্ক

রাষ্ট্রীয় মালিকানাধীন যে কয়টি পিকনিক স্পট আছে তাদের মধ্যে এটি অন্যতম। ৬,৪৭৭ হেক্টর জায়গা নিয়ে অবস্থিত ভাঔয়াল ন্যাশনাল পার্ক। ঢাকা থেকে চল্লিশ কিলোমিটার দূরে জয়দেবপুরে ভাওয়াল ন্যাশনাল পার্কটি অবস্থিত। প্রকৃতি যদি আপনার পছন্দ হয়, তবে এই পার্কটি আপনার পছন্দ হবে। সারি সারি গাছের মাঝে পায়ে চলা পথ। হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে পড়লে বিশ্রামের জন্য পাবেন বেঞ্চ কিংবা ছাউনি। বনের মাঝে দেখা পাবেন পুকুর কিংবা ছোট আকারের লেকের। এই উদ্যানের ভিতরে পাবেন বাহারি নামে বনভোজন কেন্দ্র। দুই-তিনজন এখানে বেড়াতে গেলে উদ্যানের বেশি ভেতরে না যাওয়াই ভালো। একাকী পেলে দুষ্কৃতিকারীরা আপনার যেকোনো ক্ষতির কারণ হতে পারে।

যোগাযোগ:

বুকিং দিতে চাইলে আগে বন বিভাগের মহাখালী কার্যালয় থেকে আগাম বুকিং দিয়ে আসতে হবে।

৮৮১৪৭০০

৩। সফিপুর আনসার একাডেমি

সফিপুর বাজার থেকে কালিয়াকৈর যাওয়ার পথে কালিয়াকৈর উপজেলায় অবস্থিত সফিপুর আনসার একাডেমি। অসংখ্য গাছপালা ও পাখ-পাখালির কুঞ্জন আপনার মনকে ছুয়ে দিবে। অনুমতি সাপেক্ষ এইখানে বনভোজন করা যায়।

যোগাযোগ:

৭২১৪৯৫১-৯

৪। সোহাগ পল্লী

ঢাকা থেকে ৪৯ কিলোমিটার দূরে অবস্থিত সোহাগ পল্লী। গাজীপুর চান্দুরা চৌরাস্তা থেকে অনেকটা ভিতরে কালামপুর নামক স্থানে এই পিকনিক স্পটটি অবস্থিত। নির্জন জনমানবহীন গজারীবন ঘেরা স্থানে এই পার্কটি অবস্থিত। সারি সারি বৃক্ষরাজির পাশাপাশি এখানে রয়েছে সুবিশাল পুকুর, মিনি চিড়িয়াখানা, কৃত্রিম ঝরণা, গরুর গাড়ি, পুকুরে ভাসমান সেতু, পুকুরে নৌকায় করে ঘুরে বেড়ানোর ব্যবস্থা। জনপ্রতি ২০ টাকার টিকেট কেটে যেকেউ এই পল্লীটিতে ভ্রমন করতে পারে। এটি বিভিন্ন পার্টি ও পিকনিক স্পট হিসেবে ভাড়া দেওয়া হয়। খাওয়া দাওয়ার সুব্যবস্থাসহ এখানে থাকার জন্য রয়েছে অসংখ্য কটেজ।

যোগাযোগ:

৮৭১২১০৪, ৮৭১৫১১২

৫। হ্যাপী ডে ইন

গাজীপুরের ভাওয়াল উদ্যানের পাশে এই পিকনিক স্পটটি অবস্থিত।এখানে রয়েছে সারি সারি বৃক্ষ রাজি, দেশী-বিদেশী খাবারের ব্যবস্থা। বিভিন্ন পার্টি এবং পিকনিকের জন্য ভাড়া দেওয়া হয় এই স্পটটি।

যোগাযোগ:

০১৯৩৯-০৪৭৫৮৬-৮

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top