মেয়েটিকে জোর করে তার পরিবার ১৩ বছর বয়সে বাল্যবিবাহ দেয়…

আমি যখন দশম শ্রেণীতে পড়ি তখন পাশের স্কুলের পঞ্চম শ্রেণীতে পড়া একটা সুন্দরী মেয়ের প্রেমে পড়ে যাই । আমরা একে অপরকে খুব ভালোবাসতাম । দুজনেই দুজনার প্রথম প্রেম । দু বছর আগে সরকারি চাকুরিজীবি পেয়ে মেয়েটিকে জোর করে তার পরিবার ১৩ বছর বয়সে বাল্যবিবাহ দেয়। আমার কিছুই করার ছিলনা। আমি আমার পিতামাতার একান্ত বাধ্যগত।

মেয়েটি আমাকে ভুলে থাকতে পারছেনা । ওর সাথে পাশে দাঁড়িয়ে কোনদিন কথা বলিনি। ৫ বছরের প্রেমে গত ৩ বছর ধরে আমাদের দেখা হয়না । কিন্তু এখন প্রতিদিন সে আমাকে ভোরবেলা আর সন্ধ্যায় মিসকল দেয়। ভয়ে কথা বলেনা, যদি কেউ শুনে ফেলে। আমিও চাইনা আমার জন্য ওর বিবাহ বিচ্ছেদ ঘটুক। আমিও ওকে এক মুহূর্ত ভুলে থাকতে পারিনা। এখন আমি কী করব?

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণ

উত্তরঃ

দেখুন ভাইয়া, মেয়েটির বয়স খুবই কম। বলাই বাহুল্য যে এত কম বয়সে তাঁর সব চিন্তাই আবেগ দ্বারা তাড়িত। আপনি প্রেম করেছেন ঠিকই, কিন্তু বিপদের মুহূর্তে প্রেমিকার পাশে দাঁড়াতে পারেন নি। এটা কেমন প্রেম হলো ভাই? যেহেতু আপনি নিজের মা বাবার অবাধ্য হতে পারবেন না, তাই আমার উচিত মেয়েটিকে সরাসরি বলে দেয়া। সরাসরি মেয়েটিকে জানিয়ে দিন যে আপনার পক্ষে তাঁর জন্য কিছু করা সম্ভব বা বা প্রেম চালিয়ে যাওয়া সম্ভব না। এটা বলে মেয়েটিকে মুক্ত করে দিন। নাহলে সে বাকি জীবন এই আশাতেই বসে থাকবে যে আপনি তাঁর জন কিছু একটা করবেন। মেয়েটিকে মুক্ত করে দিয়ে নিজের ফোন নম্বরটি বদলে ফেলুন ও নতুন করে জীবন শুরু করুন।
কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top