চোখকে সুন্দর রাখার, সুন্দর বানানোর সহজ উপায়

চোখ হল মানুষের সৌন্দর্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। কিন্তু আমরা হয়তো সবচেয়ে কম খেয়াল রাখি চোখেরই। চোখকে সুন্দর রাখার, আরও আকর্ষণীয় বানানোর ও পরিচর্যার কিছু ঘরোয়া উপায়–

১) ঘুম হল চোখের উপকারের জন্য সবচেয়ে বড় ওষুধ। চাপমুক্ত হয়ে ঘুমোলে চোখ ভাল থাকে। একনাগাড়ে তাকিয়ে থাকার কারণে চোখে ক্লান্তি আসলে চোখকে বিশ্রাম দিন। চোখ বন্ধ করে শুয়ে থাকতে পারেন। দু টুকরো শসা লাগিয়ে রাখলে আরও ভালো হয়। চোখের ওপর দিয়ে রাখুন। চোখের ক্লান্তি দূর হবে।

২) সারাদিনের ক্লান্তির ছাপ যাতে চোখে না পড়ে তার জন্য সারাদিন অন্তত তিন চারবার পরিষ্কার ঠান্ডা জল দিয়ে চোখ ধুতে থাকুন। এই জলের সঙ্গে গোলাপ জল মেশালে আরও উপকার পাওয়া যাবে।

৩) ব্যবহৃত টি-ব্যাগ ফ্রিজে রেখে দিয়ে পরে চোখে ব্যবহার করতে পারেন। চোখ বন্ধ করে শুয়ে চোখের ওপর টি-ব্যাগ রেখে দিন।

৪) চোখে মেক-আপ করলে অবশ্যই কাজ শেষ হয়ে গেলে বেবি অয়েল ব্যবহার করে মেক- আপ পরিষ্কার করে ঘুমতো যান। বেবি অয়েল চোখের মেক আপ তোলার জন্য সবচেয়ে ভাল।

৫) মসুর ডাল, তিলের তেল, গুঁড়া দুধ, মধু ও টমেটোর রস দিয়ে এক ধরণের প্যাক তৈরি করতে পারেন। রূপচর্চা কিংবা চোখের ক্লান্তি দূর করার জন্য ভাল কাজ দেবে।

৬) চোখের তলায় কালো দাগ হলে চোখের চারপাশে নারকেল তেল ম্যাসেজ করুন। আধঘণ্টা রাখার পর মুছে ফেলে ২টি কাগজিবাদাম দুধের সঙ্গে বেটে চারপাশে সেই প্যাকটি মাখুন। পরে শুকিয়ে গেলে পরিষ্কার জলে ধুয়ে ফেলুন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top