প্রভা ও পপির নায়ক ফেরদৌস

সম্প্রতি দুটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। ‘রূপবতী’ ও ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। এই দুটি ছবিতে যথাক্রমে তাঁর বিপরীতে অভিনয় করবেন হালের জনপ্রিয় নায়িকা প্রভা ও পপি।

‘রূপবতী’ ছবিটি নারীবাদী গল্পের। পুরোপুরি বিনোদনে ঠাসা। গ্রামীণ থ্রিলার ধাঁচের গল্প হবে অঞ্জন আইচ পরিচালিত এই ছবির প্রধান শক্তি। ফেরদৌসের আশা, গল্পটাই দর্শককে ধরে রাখবে। ছবির নায়িকা প্রভা সম্পর্কে ফেরদৌসের ভাষ্য, ছবিতে আমার জুটি হতে যাচ্ছে প্রভা, সে এরই মধ্যে টেলিভিশন নাটকে অভিনয় করে দর্শকদের ভালোবাসা অর্জন করেছে। যেভাবে এই ছবির গল্পটা তৈরি হয়েছে, তাতে বড় পর্দায়ও তাঁর অভিনয় দিয়ে দর্শক মন জয় করতে পারবে।

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ছবিটি নিয়ে অনেক বেশি আশাবাদী ফেরদৌস। এ সম্পর্কে তিনি বলেন, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের কিছু চরিত্র অনেকবার সৃষ্টি হয়েছে, এখনো সমানতালে মানুষের কাছে জনপ্রিয়। আমরা দেখি, মানুষ যখন প্রেমে ব্যর্থ হয়, তখন ব্যর্থ প্রেমিককে দেবদাস বলে। কাঠগড়ায় শরৎচন্দ্র ছবিটি শরত্চন্দ্রের ‘গৃহদাহ’, ‘দেবদাস’, ‘শ্রীকান্ত’ ও ‘বড়দিদি’র চরিত্রগুলো নিয়ে তৈরি হচ্ছে। এই চরিত্রগুলোর নামকরণের বিভিন্ন যৌক্তিকতা খোঁজা হবে। আমি অভিনয় করব, বহু আকাঙ্ক্ষিত দেবদাস চরিত্রে। আমার বিপরীতে পার্বতী চরিত্রে অভিনয় করবে পপি।

দেবদাস চরিত্রের প্রতি ফেরদৌসের ব্যাপক দূর্বলতা ছিল। সেটি ছোট বেলা থেকেই। এ বিষয়ে এক সাক্ষাৎকারে ফেরদৌস বলেন, ছোটবেলা প্রথম যখন পড়ি, তখন থেকে এটি আমার পছন্দের চরিত্র। বড় পর্দায় যখন নিজে নাম লেখালাম, অন্য সহকর্মীরা এই চরিত্রে কাজ করল, তখন লোভটা আরও বেড়ে গেল। আমার কেন জানি মনে হচ্ছিল, এই চরিত্রে আর সুযোগ পাব না। অবশেষে ভাগ্য সহায় হলো, মনপ্রাণ উজাড় করে কাজটি করতে চাই। শুনেছি, আগামী এপ্রিলে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির শুটিং হবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top