শাকিব-অপু জুটির অসমাপ্ত সিনেমা

ঢালিউডের সর্ব কালের সেরা জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। প্রায় ৩০০টির মত সিনেমায় জুটি বেধে অভিনয় করেছেন এই তারকাদ্বয়। তাদের ভাষায় পৃথিবীর ইতিহাসে এতোগুলো সিনেমায় জুটি বেধে কোন তারকাই অভিনয় করতে পারেননি। দর্শক হয়তো আর নতুন করে এই জুটিকে পর্দায় দেখতে পারবে না। তবে এখনও কিছু সিনেমার কাজ অসমাপ্ত হয়ে ঝুলে রয়েছে এই জুটির।

২০১৫ সালের কথা। ও বছর মার্চ মাসে কাউকে কিছু না জানিয়েই আড়ালে চলে যান অপু বিশ্বাস। সে সময় শুটিং চলা তাঁর অভিনীত পাঁচটি সিনেমার কাজ বন্ধ হয়ে যায়। সিনেমাগুলো হচ্ছে- ‘রাজনীতি’, ‘পাঙ্কু জামাই’, ‘মাই ডার্লিং’, ‘মা’ ও ‘লাভ ২০১৪’। সবগুলো সিনেমাতেই অপুর নায়ক শাকিব খান। বছরখানেক পরে প্রকাশ্যে আসেন অপু বিশ্বাস। তবে শাকিব খানের সঙ্গে বিয়ের ও সন্তানের খবর সামনে চলে আসলে বিষয়টি নিয়ে পুরো দেশে হইচই পড়ে যায়। তাঁদের দুজনের মধ্যে সম্পর্ক ক্রমেই খারাপ হয়। কিন্তু এর মধ্যেও আলাদাভাবে ‘রাজনীতি’ ও ‘পাঙ্কু জামাই’ সিনেমা দুটির কাজ শেষ করে দেন তাঁরা। যার মধ্যে ‘রাজনীতি’ সিনেমাটি মুক্তি পেয়েছে। শুটিং এখনও আটকে আছে বাকি তিনটি সিনেমার।

এরই মধ্যে ভেঙে গেছে শাকিব-অপুর সংসার। গত ২২ ফেব্রুয়ারি তাদের বিবাহবিচ্ছেদ হয়েছে। এ অবস্থায় বাকি সিনেমাগুলোর প্রযোজক ও পরিচালকরা নতুন করে চিন্তায় পড়ে গেছেন। তবে হাল ছাড়ছেন না তারা। আশা করছেন শাকিব ও অপুকে নিয়ে বাকি সিনেমার কাজ শেষ করতে পারবেন তারা।

‘লাভ ২০১৪’ সিনেমার পরিচালক জি সরকার জানান, শাকিব খান চার দিন শিডিউল দিলেই কাজ শেষ হয়ে যাবে। শাকিব ও অপু দুজনের সঙ্গেই কথা হয়েছে। অপু প্রস্তুত আছেন। শাকিবের হাতের বর্তমান সিনেমাগুলোর শুটিংয়ের ফাঁকে সময় বের করে আমার কাজটি করে দেবেন।

একইভাবে আশাবাদের কথা জানান ‘মা’ সিনেমার প্রযোজক ও পরিচালক কালাম কায়সার।

তিনি বলেন, ‘প্রায় কোটি টাকা বিনিয়োগ হয়ে গেছে সিনেমাটিতে। তাই কাজটি শেষ করতে হবে। আমি শুটিংয়ের জন্য প্রস্তুত হয়েই শাকিবের সঙ্গে বসব।’

‘মাই ডার্লিং’ সিনেমার পরিচালক মনতাজুর রহমান আকবর বলেন, ‘অপুর সঙ্গে কথা হয়েছে। তিনি রাজি আছেন। শাকিবের সঙ্গেও কথা বলব।’

এদিকে শাকিব পরিচালকদের আশ্বস্ত করে বলেন, ‘সিনেমাগুলোর কাজ করে দেব। একটু দেরি হলেও অন্য সিনেমার শুটিংয়ের ফাঁকে সময় বের করে কাজগুলো করতে হবে আমাকে।’

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top