সেরা অভিনেত্রী তিশা ও কুসুম শিকদার, কণ্ঠশিল্পী শাওন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬-এর জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে জাতীয় পুরস্কার সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ২০১৬ সালে চলচ্চিত্রের বিভিন্ন বিভাগে সেরাদের চূড়ান্ত নামের তালিকা ঘোষিত হয়েছে।

এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬-এর জন্য সেরা অভিনেত্রী হিসেবে যৌথভাবে নির্বাচিত হয়েছেন জনপ্রিয় দুই অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও কুসুম শিকদার। সেরা কণ্ঠশিল্পী (নারী) হিসেবে নির্বাচিত হয়েছেন নির্মাতা, গায়িকা ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘অস্তিত্ব’ সিনেমাতে অনবদ্য অভিনয়ের জন্য তিশা ও ‘শঙ্খচিল’-এর জন্য কুসুম শিকদারকে সেরা অভিনেত্রী হিসেবে নির্বাচন করা হয়েছে। আর সেরা কণ্ঠশিল্পী হিসেবে ইমপ্রেস টেলিফিল্মের সিনেমা ‘কৃষ্ণপক্ষ’র জন্য নির্বাচিত হয়েছেন শাওন।

অপরদিকে, জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬ সালে যুগ্মভাবে আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন ফরিদা আক্তার ববিতা ও আকবর হোসেন পাঠান ফারুক।

উল্লেখ্য, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ প্রদানের জন্য ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর চলচ্চিত্র আহ্বান করে বিজ্ঞাপন দেয়া হয়। ১৯৭৬ সাল থেকে চলচ্চিত্রশিল্পীদের উৎসাহ-প্রণোদনা ও ভালো কাজের স্বীকৃতি সরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হচ্ছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top