ভাই বোনের বিভাজন কখনো হবে না চলচ্চিত্র দিবসে তারানা হালিম

ভাইয়ে ভাইয়ে বিভাজন হতে পারে কিন্তু ভাই বোনের মধ্যে কখনো বিভাজন হবে না বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী তারান হালিম। আজ মঙ্গলবার জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে এফডিসিতে ‘চলচ্চিত্র পরিবার’ আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এবারের জাতীয় চলচ্চিত্র দিবস দুই ভাগে বিভক্ত হয়ে উদযাপিত হচ্ছে। এক অংশে সৈয়দ হাসান ইমাম ও চিত্রনায়ক ফারুকসহ চলচ্চিত্র পরিবার। অন্য অংশে এফডিসির এমডি আমির হোসেন ও তথ্য মন্ত্রী হাসানুল হক ইনুসহ প্রশাসনিক কর্মকর্তারা। চলচ্চিত্র পরিবারের অংশে এসে চিত্রনায়ক ফারুকের এক প্রশ্নের উত্তরে তারানা হালিম এ কথা বলেন।

চিত্রনায়ক ফারুক বলেছিলেন তারানা আমাদের বোন। তার সঙ্গে আমাদের কোনো বিভাজন নেই। সে আমাদের জন্য করবে। এর জবাবে তারানা হালিম বলেন, ভাইয়ে ভাইয়ে অনেক সময় সমস্যা হয়। কিন্তু বোনের সঙ্গে কোনো বিভাজন হবে না। তবে আমি চাই না ভাইয়ের সঙ্গেও যেন বিভাজন না হয়। আমি চেষ্টা করবো চলচ্চিত্রের এ সংকটময় মুহুর্তে আমাদের নিজেদের মধ্যে যেন কোন ভেদাভেদ না থাকে। সবাই মিলে মিশে এর উন্নয়ন করতে হবে।

তিনি বলেন, আমরা সবাই মাননীয় প্রধানমন্ত্রীকে ভালোবাসি। আমরা সবাই বঙ্গবন্ধুকে ভালোবাসি। তাহলে আমাদের মধ্যে কেন এত বিভাজন থাকবে। সামনে আমাদের মধ্যে কোনো দূরত্ব থাকবে না। কোনো ধরণের ভাগ থাকবে না। এখানে যৌথ প্রযোজনা নিয়ে অনেক কথা ওঠেছে। এসব থাকবে না। সমানভাবেই সম বন্টনের মাধ্যমে চলচ্চিত্র নির্মাণ করা হবে। এর জন্য কাজ চলছে।

তিনি বলেন, আমি যেখানেই থাকি না কেন সততার সঙ্গে কাজ করার চেষ্টা করি। সততাই আমার পূজিঁ। তবে আমি যেখানেই যাই না কেন সবাই আমাকে একজন শিল্পী হিসেবে চেনে। আমি দীর্ঘ ১৮ বছর আইন পেশায় কাজ করেছি এরপরও সবাই আমাকে একজন শিল্পী হিসেবে জানে এবং চেনে। সুতরাং চলচ্চিত্রের জন্য যা করা দরকার আমি সব কিছু করবো।

তারানা হালিম বলেন, আপনারা অনেকগুলো দাবি দাওয়ার কথা বলেছেন, প্রজেক্টরের কথা বলেছেন, আমি চেষ্টা করবো এসব সমস্যা খুব দ্রুত মন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলে সমাধান করার। আপনারা আমার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন, আমি চলচ্চিত্রেরই মানুষ। আর বিভাজন নয় আগামীতে একসঙ্গে সবাই মিলে আমরা বড় করে একটা অনুষ্ঠান করবো। আমাদের সব সমস্যা দূর করে সবাই মিলে চলচ্চিত্রকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top