কোথায় যায় তারকাদের ‘সুপারহিট’ পোশাক?

তারকারা সিনেমা করেন। আর সেই সিনেমায় অভিনেত্রী অর্থাৎ নায়িকাদের পড়ানো হয় অনেক দামি দামি পোশাক। রঙবে রঙের সেই পোশাকগুলো সিনেমায় ব্যবহারের পর কি করা হয়? এই প্রশ্ন অনেকেরই।

যেমন ধরুণ ‘বাজিরাও মস্তানি’ সিনেমাতে দিওয়ানি গানটিতে দীপিকা পাডুকোন এমন একটি পোশাক পড়েছিলেন যা দেখলে চোখ ফেরানো যায় না। কিন্তু ওই পোশাকে দীপিকাকে আর দেখা যায়নি। তাহলে কই গেলো সেই পোশাক?

অপরদিকে ‘জব উই মেট’-এ করিনার সেই লম্বা লাল স্কার্টটির কথা মনে আছে? কোথায় রয়েছে সেটি?

কোনও দিনও ভেবে দেখেছেন সিনেমার পর্দায় যে সুন্দর পোশাকে নায়ক-নায়িকাদের দেখা যায়, সেই পোশাকগুলো পরে কী করা হয়?

অনেকেরই জানা, কোনও বিখ্যাত নায়ক নায়িকার পোশাক অনেক সময়ে নিলামে তুলে বিক্রি করা হয়। তবে সব পোশাকই যে নিলামে ওঠে, তা কিন্তু নয়।

অনেক সময়ে প্রোডাকশন হাউসের ট্রাঙ্কে প্যাক করে রেখে দেওয়া হয় সেই পোশাক। সঙ্গে লিখে রাখা হয় কোন সিনেমায় এই পোশাক ব্যবহার করা হয়েছিল। আবার সেই পোশাক নায়ক নায়িকারা নিজেদের কাছেও অনেক সময়ে রেখে দেন। হয়তো তাঁরা দ্বিতীয়বার পরেনও না। কিন্তু সেই পোশাকের সঙ্গে জড়ানো স্মৃতি ধরে রাখতেই তাঁরা যত্নে তুলে রাখেন ‘হিট’ সিনেমার ‘হিট’ পোশাকগুলো।

শুধু পোশাক নয়, সিনেমায় ব্যবহার করা বিভিন্ন সামগ্রীরও পরিণতি এমন হয়। মনে রয়েছে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গ’ (১৯৯৫) সিনেমার সেই ‘ফ্যাশন’ তৈরি করা পোশাক কিংবা শাহরুখের হাতের ম্যান্ডোলিন! সবই হয়তো নিলামে উঠবে কোনও ধনীর বৈঠকখানায়। অথবা থেকে যায় সেই প্রোডাশন হাউজের ট্রাঙ্কে।

সূত্র : এবেলা।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top