ভালো কাজের অপেক্ষায় কুসুম শিকদার

অভিনেত্রী কুসুম শিকদার। ‘গহীনে শব্দ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় নিজেকে তুলে ধরেন এই অভিনেত্রী। এরপর ‘লাল টিপ’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। সবশেষ ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক গৌতম ঘোষের পরিচালনায় ‘শঙ্খচিল’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। ২০১৬ সালে দুই বাংলায় চলচ্চিত্রটি মুক্তি পেয়েছিল। আর চলতি বছর সেই চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেতে যাচ্ছেন কুসুম শিকদার। ‘শঙ্খচিল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে এই পুরস্কার পাচ্ছেন।

এ প্রসঙ্গে কুসুম বলেন, ‘খবরটা জানার পর খুব ভালো লাগছে। আর আমি ক্যারিয়ারের তৃতীয় চলচ্চিত্র দিয়েই জাতীয় পুরস্কারটি পেতে যাচ্ছি। এটাই আমার জন্য বিশাল কিছু। এজন্য আমি আমার সৃষ্টিকর্তা এবং জুরিবোর্ডের কাছে কৃতজ্ঞ।’

কুসুম শিকদার যে একজন সু-অভিনেত্রী তা বলার অপেক্ষা রাখে না। তার অভিনিত নাটক ও সিনেমাগুলো দেখলে সেই প্রমান পাওয়াই যায়। কিন্তু তারপরেও পর্দায় তাকে খুব একটা দেখা যাচ্ছে না।

বিষয়টি নিয়ে তিনি বলেন, ‘আমি বর্তমানে কোনো কাজ করছি না। আর সব ধরনের চলচ্চিত্রে আমি কাজও করি না। যদি এমন কোনো চলচ্চিত্রে কাজের সুযোগ আসে যেটা দর্শকরা অনেকদিন মনে রাখবে তাহলে আবারও নতুন চলচ্চিত্রে আমি কাজ করবো। এছাড়া কাজ করতে চাই না।

উল্লেখ্য, বাংলাদেশের ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও আশীর্বাদ চলচ্চিত্রের প্রযোজনায় ‘শঙ্খচিল’ সিনেমাতে কুসুম শিকদারের বিপরীতে অভিনয় করেন ভারতের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ‘শঙ্খচিল’ চলচ্চিত্রের পর কুসুম শিকদারকে আর কোনো নতুন চলচ্চিত্রে অভিনয় করতে দেখা যায়নি।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top