শিক্ষার্থীদের জন্য স্টুডেন্ট বাস চালুর নির্দেশ প্রধানমন্ত্রীর !

দেশের বাণিজ্যিক রাজধানী ও বন্দর নগরী চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আলাদা পরিবহণের জন্য আলাদা স্টুডেন্ট বাস সার্ভিস চালু করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । প্রাথমিক ভাবে বিআরটিসি’র ১০ টি বাস দিয়ে এ স্টুডেন্ট কেয়ার বাস সার্ভিস চালু করার নির্দেশ দিয়েছেন ।

প্রধানমন্ত্রীর একান্ত সচিব (১) তোফাজ্জল হোসেন মিয়া সাক্ষারিত এক অফিস আদেশএই নির্দেশনা দেয়া হয়েছে, বিষয়টি দি বাংলাদেশ টুডে’কে নিশ্চিত করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

তিনি বলেন, নিরাপদ সড়ক আন্দোলনের সময় আমরা শিক্ষার্থীদের কিছু আশ্বাস দিয়েছিলাম।সেই আশ্বাসের প্রেক্ষিতে আমি শিক্ষার্থীদের জন্য আলাদা গাড়ি চেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দফতরে চিঠি লিখেছিলাম সেই আবেদনে সাড়া দিয়ে শিক্ষার্থীদের জন্য আলাদা ১০টা গাড়ি দেয়ার জন্য সড়ক মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

দ্রুত সময়ের মধ্যে গাড়িগুলো চালু হবে বলেআশা করে তিনি বলেন, যেহেতু প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়ে দিয়েছেন,খুবদ্রুত গাড়ি গুলো রাস্তায় নামানো যাবে।আমরা এই ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি।

স্টুডেন্ট বাস সার্ভিস নামে ১০টি বাস পরিচালিত হবে বলেও এসময় জানান তিনি,তবে বাসগুলো কোন রুটে কিভাবে সেবা দিবে সেই ব্যাপারে এখনো কোন পরিকল্পনা করা হয়নি জানিয়ে জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, বাস গুলো বুঝে পাওয়ার পর এসব নিয়ে পরিকল্পনা করা হবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top