‘ধর্ম নিয়ে রুচিহীন প্রশ্ন বন্ধ হোক’, বিব্রত চঞ্চল চৌধুরী

৯ মে বিশ্বজুড়ে পালিত হচ্ছে মা দিবস। বছরের এ দিনটিতে মাকে বিশেষভাবে শ্রদ্ধা জানাতে সামাজিক যোগাযোগমাধ্যমে মায়ের সঙ্গে ছবি শেয়ার করছেন সাধারণ ব্যবহারকারী থেকে শুরু করে তারকারাও।
আরও বহু তারকা অভিনেতা-অভিনেত্রীর মতো ফেসবুকে মায়ের সঙ্গে হাসিমুখে মনোরম একটি ছবি শেয়ার করেছেন তুমুল জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। ছবিটি তার অফিসিয়াল ফেসবুক পেজের প্রোফাইল পিকচার বানিয়েছেন অভিনেতা। ছবির ক্যাপশনে ছোট করে লিখেছেন, ‘মা’, সঙ্গে একটি ভালোবাসার ইমোজি।
মা…..❤️

Posted by Chanchal Chowdhury on Saturday, May 8, 2021

ছোট ও বড় পর্দার প্রিয় অভিনেতার এই মনোরম ছবিতে উজাড় করে ভালোবাসা জানিয়েছেন হাজার হাজার ভক্ত-অনুরাগী। প্রথম ৭ ঘণ্টাতেই ছবিটিতে পছন্দ ও ভালোবাসার রিঅ্যাক্ট করেছেন ১ লাখ ৬১ হাজারের বেশি অনুসারী। আর মন্তব্য পড়েছে ৮ হাজারের বেশি। যাদের বেশির ভাগই ভালোবাসা, শ্রদ্ধা ও শুভ কামনা জানিয়েছেন অভিনেতার মাকে এবং অভিনেতাকেও। চঞ্চলের মতো গুণী অভিনেতার জন্মদাত্রীকে অনেকে ‘রত্নগর্ভা মা’ বলেও সম্মান জানিয়েছেন।

তবে দুষ্টু কিছু মানুষ তো সবখানেই থাকে। ‘আয়নাবাজি’খ্যাত অভিনেতার মায়ের ছবি দেখে কেউ কেউ জিজ্ঞাসা করেছেন, চঞ্চল চৌধুরী হিন্দু কিনা। তার ধর্ম বিশ্বাস নিয়ে প্রশ্ন উঠতেই বিতর্কে জড়ান অনেকে। অভিনেতার মায়ের সিঁথিতে সিঁদুর দেখেই তারা এমন প্রশ্ন তুলেছেন বলে ধারণা করা হচ্ছে।

চঞ্চল চৌধুরীর ধর্ম নিয়ে এমন প্রশ্ন উঠতেই অস্বস্তি প্রকাশ করেন অভিনেতা। জানিয়ে দেন, ধর্ম নয়, মানুষ হিসেবেই তার পরিচয়টা মুখ্য। আর তার মন্তব্যে অকুণ্ঠ সমর্থন জানান ভক্তরা।

ছবির মন্তব্যে চঞ্চল চৌধুরী লেখেন, ‘ভ্রাতা ও ভগ্নিগন, আমি হিন্দু নাকি মুসলিম, তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি? সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক। আসুন, সবাই মানুষ হই। ’

চঞ্চল চৌধুরীর এই মন্তব্যটির সঙ্গে ইতোমধ্যে ১৬ হাজারের বেশি অনুসারী সহমত প্রকাশ করেছেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন সহস্রাধিক ভক্ত। সবাই বুঝিয়ে দিলেন, মা তো মা-ই। মানুষকে মানুষ হিসেবেই সবার মূল্যায়ন করা উচিত, ধর্ম দিয়ে নয়। অনেকেই মন্তব্যে লিখেছেন, ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই। ’

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top