রাশিয়ায় মশার কামড় খাওয়ার প্রতিযোগিতা

মশার কামড় থেকে বাঁচতে বিশ্বজুড়ে অভাব নেই আয়োজন, উপায় আর পদ্ধতির। মশার মতো বিরক্তিকর পতঙ্গের কামড় খেতে কী আর ভালো লাগে কারো! অথচ সেই যন্ত্রণাদায়ক বিষয়টি নিয়ে রীতিমতো প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে রাশিয়ায় প্রতিবছর। মশার কামড় খাওয়ার এ প্রতিযোগিতায় অংশ নেন স্থানীয় সুন্দরী তরুণীরা- তাও আবার সংক্ষিপ্ত পোশাকে!
প্রতি বছরের ১৭ জুলাই রাশিয়ার উরাল পর্বতমালার বেরেযনিকি শহরের একটি পুকুরে আয়োজন করা হয় এ প্রতিযোগিতা। এতে যোগ দিতে দলে দলে উপস্থিত হন স্থানীয় বাসিন্দারা। কে কতো বেশি মশার কামড় সহ্য করতে পারেন প্রতিযোগিতায় যাচাই হয় তা।
প্রতিযোগিতার একটি ইভেন্টের নাম ‘মোস্ট ডেলিশিয়াস গার্ল’। এই সেগমেন্টে অংশগ্রহণকারী তরুণীদের সংক্ষিপ্ত পোশাকে দাঁড়িয়ে থাকতে হয় ২০ মিনিট। এই সময়ের মধ্যে যাকে সবচেয়ে বেশি মশা কামড়ে দেবে- তিনিই হবেন বিজয়ী।
প্রতিযোগিতার বিচাকদের মধ্যে থাকেন একজন চিকিৎসকও।কেবল কামড় খাওয়া নয়, মশা ধরা নিয়েও আছে একটি ইভেন্ট। এতে বিজয়ী হবেন তিনি, যিনি সবচেয়ে বেশি জীবিত মশা ধরতে পারবেন! দুই বছর আগে শুরু হওয়া এ প্রতিযোগিতা নিয়ে এরই মধ্যে আলোড়ন উঠেছে। তৃতীয়বারের মতো এ উৎসব আয়োজনের প্রস্তুতিও চূড়ান্ত এরই মধ্যে। সূত্র: বিবিসি
কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top