জীবন দিয়ে শিশুকে বাঁচালেন যুবক

রাজধানীর বনানী সৈনিক ক্লাবের পাশে রেললাইন ধরে হাঁটছিল একটি শিশু। ওই সময় দ্রুতগতিতে এগিয়ে আসছিল একটি ট্রেন। প্রত্যক্ষদর্শী এক যুবক ঝাঁপিয়ে পড়লেন শিশুটিকে নিয়ে। রেললাইন থেকে শিশুটিকে ছিটকে ফেলতে পারলেও ট্রেনের নিচে কাটা পড়েন ওই যুবক।
সোমবার বিকেলে ঘটে এ ঘটনা। নিজের জীবন দিয়েই ওই শিশুটিকে রক্ষা করেন ওই যুবক। অপরিচিত একটি শিশুর জন্য নিজের জীবন উৎসর্গকারী ওই যুবকের নাম মোহাম্মদ সুমন (৩৫)। তিনি বনানীতে ম্যাডোনা ফ্যাশন নামের তৈরি পোশাক কারখানার স্টোর লোডার ছিলেন।
প্রত্যক্ষদর্শীদের উদ্বৃতি দিয়ে সুমনের সহকর্মী হারুন জানান, সুমন খাবার বিরতি শেষ করে বিকেল ৩টার দিকে কর্মস্থলে ফিরছিলেন। সৈনিক ক্লাব সংলগ্ন রেললাইনে চলন্ত ট্রেনের সামনে অপরিচিত একটি শিশুকে হাঁটতে দেখে তিনি এগিয়ে যান। ট্রেন আসার আগেই শিশুটিকে ছিটকে ফেলতে পারলেও নিজের আর রক্ষা হয়নি।
হারুন জানান, লোকজনের কাছ থেকে খবর পেয়ে তারা ঘটনাস্থল থেকে সুমনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেন। বিকেল ৫টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সহকর্মীরা জানান, সুমন কড়াইল বস্তিতে থাকতেন। তার বাড়ি ময়মনসিংহের নান্দাইল থানার মাদারনগর গ্রামে। বাবার নাম মৃত আবদুল কুদ্দুছ।
ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাস জানান, বিষয়টি রেল পুলিশকে জানানো হয়েছে। রেল পুলিশ সুরতহাল শেষ করলে মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।
কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top