শারীরিক ব্যথাজনিত প্রদাহ দূরে রাখবে এই জাদুকরী পানীয়টি

শরীরের যে কোনো অঙ্গের ব্যথা খুবই কষ্টদায়ক হয়ে থাকে। কিন্তু অনেকেই শারীরিক এই ব্যথাগুলোতে ভুগে থাকেন দীর্ঘ সময় ধরে। কিছু ধরণের ব্যথাজনিত প্রদাহ জীবনযাপন বিপর্যস্ত করে দেয়। কিন্তু একারণে আপনি হুট করেই ব্যথানাশক ঔষধ খাবেন তা একেবারেই উচিত হবে না। কারণ ব্যথানাশক ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া অনেক খারাপ হতে পারে। এরচাইতে প্রাকৃতিক ভাবে ব্যথাজনিত প্রদাহ নিরাময় করুন খুব সহজেই। পান করুন এই একটি মাত্র পানীয়। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে ব্যথাজনিত প্রদাহ দূর করবে খুব সহজেই।

যা যা লাগবে

– ১ কাপ পানি
– ১ কাপ নারকেলের দুধ
– ১ টেবিল চামচ মধু
– ১ টেবিল চামচ ঘি
– ১ চা চামচ হলুদ গুঁড়ো

পদ্ধতি ও সেবনবিধি

  • – পানি ও নারকেলের দুধ একসাথে মিশিয়ে প্যানে দিয়ে চুলায় জ্বাল দিন এবং ২ মিনিট ফুটিয়ে নিন।
  • – এরপর মধু, ঘি এবং হলুদ গুঁড়ো একসাথে মিশিয়ে প্যানে দিয়ে দিন এবং আরও ২ মিনিট জ্বাল করে নিন।
  • – এরপর ছেঁকে নিন গ্লাসে। গরম চায়ের মতো পান করুন।
  • – দিনে একবার পান করলেই ভালো ফলাফল পাবেন।

কার্যকারণ

হলুদ সেই প্রাচীনকাল থেকেই ব্যথা নিরাময়ের কাজে ব্যবহৃত হয়ে আসছে। এছাড়াও হলুদের অ্যান্টিইনফ্লেমেটরি ও অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নতিতে বিশেষভাবে কার্যকরী। এছাড়াও মধুর অ্যান্টিসেপ্টিক ও অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান দেহের নানা ধরণের সমস্যা দূরে রাখতে সক্ষম। এই পানীয়টি পান করার ফলে দেহ ভেতর থেকে ব্যথাজনিত প্রদাহের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে এবং নানা ধরণের প্রদাহ নিরাময়ে বিশেষভাবে সহায়তা করে।

সতর্কতা

যদি শারীরিক কোনো সমস্যা থেকে থাকে এবং আপনি যদি গর্ভবতী হয়ে থাকেন তাহলে অবশ্যই এই পানীয়টি পান করার পূর্বে আপনার চিকিৎসকের পরামর্শ গ্রহন করবেন।

সূত্র: 1mhealthtips

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top