স্বাস্থ্যের জন্য ভয়াবহ ক্ষতিকর কোমল পানীয়ের অদ্ভুত কিছু ব্যবহার

স্বাস্থ্য সম্পর্কিত সতর্কবার্তা থাকা সত্ত্বেও বেশির ভাগ মানুষই কোকাকোলা, পেপসির মতো সফট ড্রিংকগুলো পছন্দ করে এবং পান করে। সফট ড্রিংকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে আমরা বধিরের মতই আচরণ করি এবং কেন সফট ড্রিংক স্বাস্থ্যের জন্য ক্ষতিকর তা নিয়ে মাথা ঘামাই না। সফট ড্রিংক আসলে খাওয়ার চেয়ে অন্যান্য কাজে বিশেষ করে পরিষ্কারক হিসেবে অনেক বেশি কার্যকরী। আজ আসুন সফট ড্রিংকের ক্ষতির কারণ এবং অন্য কি কাজে ব্যবহার করা যায় সগুলো জেনে নেই।

১। পেইন্ট এর দাগ দূর করে

ধাতুর তৈরি ফার্নিচারের পেইন্ট দূর করতে পারে সফট ড্রিংক। আপনি নিজেই এটা পরীক্ষা করে দেখতে পারেন। একটি তোয়ালে সফট ড্রিংক দিয়ে ভিজিয়ে আপনার বাসার ফার্নিচারের উপর ঘষা দিন দেখবেন ফার্নিচারের আঁকার দাগ উঠে গেছে।

২। মরিচা দূর করে

ধাতুর তৈরি জিনিষ এর মরিচা দূর করতে পারে সফট ড্রিংক। সাধারণত কোন জিনিষে মরিচা পরলে তা দূর করা খুব কঠিন। ঠান্ডা সফট ড্রিংক এই কঠিন মরিচাকে খুব সহজেই দূর করতে পারে।

৩। টয়লেট পরিষ্কার করতে পারে

টয়লেট এর কঠিন দাগ দূর করতে পারে সফট ড্রিংক। আপনার টয়লেটে সফট ড্রিংক ঢেলে ১৫-২০ মিনিট পরে ফ্ল্যাশ করুন। আপনি একটা ঝকঝকে দাগ মুক্ত টয়লেট পাবেন।

৪। পোড়া হাড়ি পাতিলের দাগ তুলতে পারে

কোন হাড়িতে খাবার পুড়ে গেলে সেই দাগ তুলাটা কঠিন হয়। এই পোড়া হাড়ি পাতিলের মধ্যে সফট ড্রিংক দিয়ে কিছুক্ষণ রেখে দিন। তারপর মাজুনি দিয়ে ঘষলেই পোড়া দাগ সম্পূর্ণ দূর হয়ে যাবে।

৫। রক্তের দাগ দূর করতে পারে

কাপড়ে রক্তের দাগ লাগলে কাপড়টি একটি বোলে নিয়ে সফট ড্রিংক দিয়ে ভিজিয়ে রেখে দিন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন দেখবেন রক্তের দাগ দূর হয়ে গেছে।

এতোসব কঠিন কাজ সমাধান করতে পারে যে সফট ড্রিংক তা আমাদের স্বাস্থ্যের জন্য কতটা ক্ষতিকর হতে পারে তা নিশ্চয়ই বুঝতে অসুবিধা হচ্ছেনা কারোরই।

অনেক বেশি সফট ড্রিংক খেলে সাধারণত যে সমস্যা গুলো হতে পারে তা হল-

  • ·         সফট ড্রিংকে চিনির পরিমাণ অনেক বেশি থাকে বলে মোটা হওয়ার সম্ভাবনা বেড়ে যায়।
  • ·         সফট ড্রিংকের এসিড দাঁতের ক্ষয় সৃষ্টি করে।
  • ·         হাড়ের ক্ষয় সৃষ্টি করে সফট ড্রিংক
  • ·         এছাড়াও ডায়াবেটিস, গেঁটেবাত, ক্যান্সার, ডিমেনসিয়া ও হৃদরোগের ঝুঁকি বাড়ায় সফট ড্রিংক।

যদি আপনি ওজন কমাতে চান, ক্রনিক রোগ এড়াতে চান এবং শার্প ব্রেইন নিয়ে দীর্ঘদিন বেঁচে থাকতে চান তাহলে সফট ড্রিংক পান করা বাদ দিন। এর বদলে পানি, দুধ বা জুস পান করার অভ্যাস তৈরি করুন।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top