প্রাণের উৎসবে মাতি সকল প্রাণ

ঐ নূতনের কেতন ওড়ে, কাল বোশেখের ঝড়, তোরা সব জয়ধ্বনি কর’

উৎসব বাঙালির প্রাণ ভোমরা। বাংলা নববর্ষের উৎসবকে কেন্দ্র করে দেশের ফ্যাশন হাউসগুলোর থাকে নানা  রকম প্রস্তুতি। বর্তমান সময়ে ফ্যাশন ডিজাইনাররা নববর্ষের জন্য আরামদায়ক পোশাক তৈরি নিয়ে ব্যাস্ত সময় পার করছেন। ফ্যাশন হাউসগুলোর বাংলা নববর্ষের প্রস্তুতি সম্পর্কে জানাচ্ছেন সৈকত ইসলাম।

গত শতকের শেষ দশকের শুরু থেকেই বাঙালির বিভিন্ন উৎসবে দেশিয় ফ্যাশন হাউজগুলো নিজেদের সাজিয়ে নিচ্ছে নানা রঙের, ঢঙের পোশাকে। বাংলা নববর্ষে সেই আমেজে বাড়তি প্রাণ পায়। বিভিন্ন উৎসবে এখন মানুষের সৌখিনতা ও পছন্দের সঙ্গে সামঞ্জস্য রেখে ফ্যাশন হাউজগুলো বেশ রুচিশীল ও উৎসব নির্ভর পোশাক তৈরি করছে। তাই ফ্যাশন হাউজগুলোর শাড়ি, পাঞ্জাবি, শার্ট, কুর্তা ও ফতুয়ার ডিজাইনে আনা হয় বাংলা নববর্ষের আমেজ। আবার অনেকেই বাংলা নববর্ষে নিজের সৃজনশীলতায় রাঙিয়ে তৈরি করে নিচ্ছেন নিজের একদম আলাদা একটি স্টাইল।

কে ক্র্যাফট

বাংলা নববর্ষ উপলক্ষ্যে থ্রি-পিস, টি-শার্ট কালেকশনে সাজিয়েছে কে ক্র্যাফট। ১,২ আজিজ সুপার মার্কেট (গ্রাউন্ড ফ্লোর), শাহাবাগ, ঢাকা। মুঠোফোন : ০২ ৮৬১৫২৫৯।

অঞ্জন’স

দেশের স্বনামধন্য ফ্যশন হাউজ অঞ্জন’স প্রতিবারের মতো এবারও নববর্ষকে কেন্দ্র করে বাজারে নিয়ে এসেছে বর্ণিল আয়োজন। অঞ্জন’স এর পোশাকে রঙ, ডিজাইন, কাটিং প্রত্যেকটি বিষয়কে প্রাধান্য দেয়া হয়েছে। দেশীয় তাঁতের কাপড় নিয়ে অঞ্জন’স বেশি কাজ করে থাকে। এবারও তার ব্যতিক্রম নয়। তাঁতের কটন, সিল্ক, এন্ডি কটন, এন্ডি সিল্ক, হাফ সিল্ক, মসলিন কাপড় বেশি ব্যবহার করা হয়েছে। তবে কটন কাপড়ের ব্যবহার বেশি হয়েছে। এই আয়োজনে শিশু কিশোরদের পোশাকও করা হয়েছে।

ব্যাঙ

নববর্ষে তারুণ্যের সৌখিনতা ও পছন্দের সাথে সামঞ্জস্য রেখে বেশ রুচিশীল ও উৎসব নির্ভর পোশাক তৈরি করছে। ব্যাঙ বাংলা নববর্ষের নিজের সৃজনশীলতায় রাঙিয়ে তৈরি করছে একদম আলাদা স্টাইলের পোশাক। দেশের বৃহৎ পছন্দের ব্র্যান্ড ব্যাঙ এ পাবেন আধুনিক ফ্যাশনেবল ক্যাজুয়াল বা ফরমাল শার্ট, টি-শার্ট, পলো শার্ট, ফতুয়া, কাতুয়া, প্যান্ট, পাঞ্জাবিসহ নানারকম মানানসই পোশাক। হট লাইন : ০১৯৭৭ ১১২ ২৬৪,

নগরদোলা

নববর্ষে নগরদোলায় নারীদের শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবি, কুর্তা, শার্ট, লং কামিজ, টুপিস, সিঙ্গেল কামিজ রয়েছে। ছেলেদের পোশাকের মধ্যে রয়েছে পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, শার্ট, ফতুয়া, শেরোয়ানি। নববর্ষ আয়োজনে ছেলে ও মেয়ে বাচ্চাদের পোশাক করা হয়েছে। ধানমণ্ডি শাখা : বাড়ি ১/এ, রোড ১৩ (নতুন), সোবাহানবাগ, মিরপুর রোড (মেট্রো শপিং মল এর নিকটে), ধানমণ্ডি, ঢাকা ১২০৯। ফোন : ৯১২৭০৩৫, বনানী শাখা : বাড়ি ৩, রোড ১১,বনানী, ঢাকা। ফোন : ৯৮৭২০৩৬।

মেঘ

বাংলা নববর্ষে মেঘ তাদের বৈশাখী গ্রীষ্মকালীন আয়োজনে শোরুম সাজিয়েছে টি শার্ট, কামিজ, থ্রি-পিস, পাঞ্জাবির বিশাল আয়োজনে। শিশু কিশোরদের ডিজাইনেও বড়দের পোশাকের মতো গুরুত্ব দেয়া হয়েছে। শিশুদের পোশাকের ভেতর থাকছে থ্রি-পিস, ফ্রক, টি-শার্ট, পাঞ্জাবি। ৬২,৬৩ আজিজ সুপার মার্কেট (গ্রাউন্ড ফ্লোর), শাহাবাগ,ঢাকা। ফোন : ০২ ৮৬২০২৩০, মুঠোফোন : ০১৯৪৭৯৯৫১১৫; ৪৩০-৪৩১ মেট্রো শপিং মল, ধানমণ্ডি, ঢাকা। মুঠোফোন : ০১১৯৭ ২৬০ ৩৯২, মিরপুর, সেকশন ১০ (অরিজিনাল), ঢাকা।  মুঠোফোন : ০১১৯৭ ২৬০ ৩৯০

বিহঙ্গ

বাংলা নববর্ষকে সামনে রেখে বিহঙ্গ ফ্যাশন সচেতনদের জন্য এনেছে এক্সক্লুসিভ ডিজাইনের পাঞ্জাবি। বিহঙ্গ  ফ্যাশন হাউসের পাঞ্জাবিতে রয়েছে বৈশাখের বাঙালিয়ানা, আধুনিকতার ছোঁয়া। পাশাপাশি বিহঙ্গ পাঞ্জাবি  নকশায়, বৈচিত্র্যে পরিপূর্ণ। এছাড়াও বিহঙ্গতে পাওয়া যাবে টি শার্ট, শাড়ি, টপস। ৪০ আজিজ সুপার মার্কেট (গ্রাউন্ড ফ্লোর), শাহাবাগ, ঢাকা। মুঠোফোন : ০১৭১২ ৬৭৮ ৯৩৪।

অপুস

বাঙালির প্রাণের উৎসব নববর্ষ উৎসবকে কেন্দ্র করে অপুস ফ্যাশন হাউসের পোশাকে এসেছে বাংলা নববর্ষের ছোঁয়া। গ্রীষ্ম ঋতুর চাহিদা বিবেচনায় অপাস ফ্যাশন হাউস এনেছে বেশকিছু নতুন ডিজাইনের টি-শার্ট। অপুস’র টি-শার্ট এ নানা রঙের বিন্যাসে আর নজরকাড়া বৈচিত্র্য রয়েছে। এছাড়াও অপাস এ রয়েছে শার্ট, পলো শার্ট, পাঞ্জাবি। ৬১ আজিজ সুপার মার্কেট (গ্রাউন্ড ফ্লোর), শাহাবাগ, ঢাকা। মুঠোফোন : ০১৯১৪ ৬১ ৪০ ১৬।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top