সঙ্গীর আচরণ দেখে জানুন আপনার সম্পর্কের পরিণতি

কথায় আছে বিয়ের পিঁড়িতে বসেও বিয়ে ভেঙে যায়। কিন্তু তা বলে তো আর দীর্ঘদিনের সম্পর্ককে পুরোপুরি বিধাতার হাতে ছেড়ে নিশ্চিন্তে প্রেম করে যাওয়া যায় না। যার সঙ্গে সম্পর্কে আছেন তিনি আদতে আপনাদের সম্পর্কের পরিণতি নিয়ে কি ভাবছেন তা জেনে নেওয়া দরকার। এ ক্ষেত্রে একটু চোখ কান খোলা রাখতে হবে আপনাকে। নিজের সম্পর্কের পরিণতি জানতে একবার দেখে নিন নিচের তথ্যগুলি। এতে আপনার সম্পর্ক বুঝতে সুবিধা হবে।

১. অনেক কথার মধ্যে মাঝে মাঝে বিবাহিত জীবনের স্বপ্নের জাল বুনছেন তো আপনার সঙ্গী? লক্ষ করুন তিনি নিজে থেকে কখনও আপনাদের দুজনকে ঘিরে সুখী দাম্পত্যের গল্প করছেন কি না। তার সন্তানের ইচ্ছা, ঘর সাজানোর ইচ্ছা, আপনার সঙ্গে হানিমুনে যাওয়ার ইচ্ছা কিংবা কোনো খাবার রান্না করে খাওয়ানোর কথা বলছেন কি না। যদি আপনার সঙ্গী এসব কথা আলোচনা করেন তাহলে আপনি নিশ্চিন্ত থাকুন আপনার পার্টনার আপনাকে নিয়ে ভবিষ্যৎ সাজাচ্ছেন। যদি তিনি নিজে না বলেন তাতে ভয়ের কিছু নেই। আপনিই সে ক্ষেত্রে শুরু করতে পারেন এ ধরনের আলোচনা। দেখুন তাতে কেমন সাড়া দিচ্ছেন আপনার সঙ্গী।

২.  লক্ষ করুন ভবিষ্যতের কথা বলার সময় আপনার সঙ্গী ‘যদি’ শব্দটি ব্যবহার করছেন না ‘যখন’ কথাটি ব্যবহার করছেন। যেমন ধরুন যখন আপনাদের বিয়ে হবে তখন কি করবেন সেই কথা বলছেন না যদি বিয়ে হয় তাহলে কি করবেন সে কথা বলছেন। অবশ্যই আপনার সঙ্গী যদি আপনাদের ভবিষ্যৎ পরিকল্পনা শুরু করে দিয়ে থাকেন তাহলে কখনওই তিনি যদির কথা বলবেন না।

৩. আপনার সঙ্গী আপনাকে তার পরিবারের সদস্যদের মধ্যে আপনাকে গণ্য করছেন কি না লক্ষ করুন। কোনো পারিবারিক অনুষ্ঠানে আপনাকে নিমন্তন্ন করছেন কিনা। পরিবারের অন্যকোনো সদস্যদের সঙ্গে আপনাকে পরিচয় করাচ্ছেন কিনা। যদি আপনাকে তিনি তার পরিবারের সদস্য করতে চান তাহলে নিশ্চয়ই আপনাকে তার পরিবারের সদস্যদের সঙ্গে পরিচিত করাবেন।

৪. আপানর প্রিয় বান্ধবীকে আপনার সঙ্গীর পছন্দ না হতেই পারে। কিন্তু আপনার বন্ধুর সঙ্গে তার দেখা হলে তিনি কেমন ব্যবহার করছেন তা লক্ষ করুন। আপনার বন্ধুকে পছন্দ না করলেও আপনাদের সম্পর্কের পরিণতির কথা ভাবলে আপনার সঙ্গী অবশ্যই আপনার বন্ধুর সঙ্গে ভালো ব্যবহার করবেন। কারণ তিনি জানেন, আপনার সঙ্গে সারাজীবনের সম্পর্কে জড়ালে আপনার চারপাশের সকলের সঙ্গে ভালো সম্পর্ক রাখতে হবে তাকে।

৫. আপনাদের বিয়ের তারিখ ঠিক করার কথা, আপনাদের বিয়ের দিনের অনুষ্ঠানের কথা আপনার সঙ্গী আপনার সঙ্গে করছেন তো? আপনার সঙ্গীর মধ্যে বিয়ের ইচ্ছা জাগলে তা তার কথায় প্রকাশ পাবেই। তাই আপনার সঙ্গীর কথায় লক্ষ করুন। তিনি তার বিয়ের দিন নিয়ে উচ্ছ্বসিত কিনা।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top