শাশুড়ির যে ৫ টি বিষয় নারীদের কাছে ভীষণ বিরক্তিকর!

বিয়ের পর একজন নারীর সবকিছু ফেলে রেখে হলেও চলে যেতে হয় স্বামীর ঘরে। নিজের বাবা-মা কে রেখে স্বামীর বাবা-মা অর্থাৎ নিজের শ্বশুর শাশুড়ির নিকট আশ্রয় খোঁজেন অনেক নারীই। কিন্তু সব সময় যে শাশুড়ির চিত্র মায়াময়ী ধরণের হবে তা কিন্তু নয়। বরং উল্টোটাই ঘটতে দেখা যায়। বউ শাশুড়ির যুদ্ধ ধরণের ব্যাপারটি মূলত একারণেই ঘটে থাকে। মুখে না বললেও শাশুড়ির কিছু কাজ এবং বিষয় রয়েছে যা প্রায় অধিকাংশ নারীর কাছেই ভীষণ বিরক্তিকর। আর এই বিরক্তি চাপা রাখতে না পারার কারণেই অনেক সময় ঝগড়ার সূত্রপাত ঘটে। তাই শাশুড়ি গোত্রের নারীদের বলছি এইসকল কাজ করা একটু বন্ধ করুন এবং বউ সম্প্রদায়ের মেয়েদের বলছি, একটু ধৈর্য ধারণ করুন, একদিন না একদিন নিজের ভুল সকলেই বুঝতে পারেন।

১) মেয়ে করলে ঠিক আছে, বউ করলে ঠিক নেই

এই বিষয়টির সাথে কম বেশি প্রায় প্রত্যেকটি নারীই সম্মতি দেবেন। শাশুড়ি নিজের মেয়েকে যে চোখে দেখেন নিজের বউকে সে চোখে দেখতে পারেন না। এমন অনেক কাজ রয়েছে যা নিজের মেয়ে করলে কোনো মহিলাই দোষ ধরবেন না, কিন্তু নিজের ছেলের বউ হলে তুলকালাম কাণ্ড বাঁধিয়ে বসে থাকবেন। এই বিষয়টি সকলের কাছেই খুবই বিরক্তিকর।

২) ছেলেকে সব সময় নিজের ছোট্ট শিশু বানিয়ে রাখা

অনেক সময় ঘরে বউ এলে অনেক মহিলাই ভেবে বসেন এরপর থেকে ছেলে পর হয়ে গেলো, আর একারণে ছেলেকে নিজের ছোট্ট শিশুটি বানিয়ে রাখার জন্য যতো কাজ করা সম্ভব তা করা শুরু করে দেন। কিন্তু সত্যি বলতে কি, একটি মেয়ে যখন শ্বশুর বাড়ি আসে তখন মনে করে আসে শ্বশুরবাড়িতে নিজের বাবা-মা পাবেন। কিন্তু এখানে এসে এই ধরণের সমস্যা দেখলে অনেক সময়েই ঝগড়ার সূচনা ঘটে।

৩) মুখে মধু অন্তরে বিষ

নিজের ছেলের সামনে শাশুড়িরা বউদের আদরে আদরে ভরিয়ে তোলেন, বিশেষ করে যদি বউ ছেলের পছন্দের কেউ হয়ে থাকেন। কিন্তু ছেলে চলে গেলেই বউয়ের আদর একেবারে শেষ, বরং এরপর শুরু করেন প্রচণ্ড খারাপ ব্যবহার। এই ধরণের মানুষের সাথে একই ঘরে থাকা আসলে সম্ভব নয়। একারণেই অনেক সময় সংসারে অশান্তির সৃষ্টি হয়।

৪) খোঁচা স্বরূপ কথাবার্তা

বউ যদি ছেলের পছন্দের হয়ে থাকে কিংবা পারিবারিক বিয়ের পর যদি বউ একটু স্বাধীনচেতা ধরণের হয়ে থাকেন তখন শাশুড়িদের আরেক রূপ দেখতে পাওয়া যায়। খুব মিষ্টি হেসে মেয়েটির বাপের বাড়ি সম্পর্কে খোঁচা দিয়ে কথা বলার অভ্যাস হতে দেখা যায় অনেক শাশুড়িরই। আর এই জিনিসটি চরম বিরক্তিকর যে কোনো নারীর কাছেই।

৫) সব কিছুই তার মতো হতে হবে

নতুন একটি মেয়ে নতুন সংসারে এসেই তো একদিনে সংসারের সবকিছু বুঝে উঠতে পারবেন না, একটি খুবই সাধারণ একটি কথা। কিন্তু শাশুড়িদের কাছে ব্যাপারটি একেবারেই গ্রহণযোগ্য নয়। তার সংসার যেভাবে চলেছে সেভাবেই চালাতে না পারলে সব দোষ বউয়ের। এই ধরণের ব্যাপারগুলোও নারীদের কাছে অনেক বিরক্তিকর।

Photo source: www.nakaiphotography.com
সূত্র: bollywoodshaadis

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top