দুজনের প্রথম ডেটিং? জেনে রাখুন কী কী করবেন

অনেক সাধনার পর পাওয়া গেছে প্রিয় মানুষের মন, আজ তার সাথে প্রথম ডেটিং। স্বভাবই একজন আমাদের মনে চলে আসে নানান প্রশ্ন। ডেটিংয়ে কী করা উচিত, কী করা উচিত না, কীভাবে তাকে আকৃষ্ট করব, তার হাত ধরব নাকি ধরবো না ইত্যাদি প্রশ্নের যেন শেষ নেই। কেউ কেউ তো উত্তেজনায় আগের রাতের ঘুমকেও হারাম করে ফেলেন। কিন্তু এত দুঃশ্চিন্তা না করে প্রথম ডেটিংয়ে নিচের কাজগুলোর বিষয়ে সচেতন হওয়া উচিত।

১. প্রস্তুত করুন নিজেকে:

ডেটিংয়ের জন্য নিজের মনকে প্রস্তুত করুন। এমন কিছু কাজ করুন যা আপনার মনকে শান্ত করবে। শরীর চর্চা, বই পড়া, ইয়োগা, প্রিয় গানের কয়েক লাইন গুনগুন করা ভালো কাজ দিতে পারে। মন শান্ত হলে নিজেকে সাজিয়ে নিন। ভালো করে গোসল করুন, দাঁত ব্রাশ করুন, চুল ঠিকভাবে আঁচড়ে নিন, ভালো বডি স্প্রে ব্যবহার করুন এবং অবশ্যই পরিষ্কার কাপড় পরিধান করুন। একইসাথে প্রিয় মানুষটির সাথে কী বিষয়ে আলোচনা করবেন সে বিষয়েও একটু চিন্তা ভাবনা করে নিন।

২. গাড়িকে সাজিয়ে নিন:

না গাড়িকে ফুল দিয়ে সাজানোর কথা বলা হয় নি। যদি আপনি গাড়ি নিয়ে ডেটিংয়ে যেতে চান তবে অবশ্যই গাড়িটিকে পরিষ্কার করে নিন। এতে প্রিয় মানুষটি আপনার রুচিবোধের পরিচয় পাবে। যাদের গাড়ি নেই, তাদের কথা অবশ্য ভিন্ন। তবে এই বিশেষ দিনে বাসে ঝুলে গন্তব্যে না গিয়ে সি এন জি বা ট্যাক্সি নিন।

৩. ডেটিংয়ের আদর্শ জায়গা খুঁজে বের করুন:

কোন জায়গায় ডেটিংয়ে যাবেন তা দুজনে মিলে খুঁজে বের করুন। অবশ্যই আপনার সঙ্গীর উপর কিছু চাপিয়ে দেবেন না। বরং তার মতামতকেই বেশি গুরুত্ব দিন।

৪. উপহার কিনতে করবেন না ভুল:

প্রথম ডেটে অবশ্যই প্রিয়জনকে উপহার দেওয়ার বিষয়টি মাথায় রাখুন। উপহার হিসাবে দিতে পারেন চকলেট, ফুল, বই বা অন্য কিছু। উপহার কেনার আগে অবশ্যই আপনার মনের মানুষটির পছন্দ অপছন্দ সম্পর্কে একটু ধারণা নিয়ে নিন।

৫. তার চোখের দিকে তাকিয়ে কথা বলুন:

প্রিয় মানুষটির চোখের দিকে তাকানোটা খুব ইতিবাচক একটি বিষয়। চোখের দিকে তাকালে আপনার সঙ্গী খুশি হবে, কারণ সে মনে করবে তার প্রতি আপনার পূর্ণ মনযোগ আছে। ঠিক তেমনি চোখের দিকে তাকিয়ে আপনি তার মনোভাব সম্পর্কে স্পষ্ট ধারণা পাবেন।

৬. মন খুলে কথা বলুন:

প্রিয় মানুষটির সাথে মন খুলে কথা বলুন। নিজের সম্পর্কে বলুন, তার সম্পর্কে জানার চেষ্টা করুন। মাঝে মাঝে মজার কথা বলুন, তাকে হাসান, নিজে হাসুন। তবে কোনভাবেই উপদেশ দিবেন না বা গুরুগম্ভীর আলোচনা করবেন না।

৭. বিল পরিশোধ:

আপনি যদি ছেলে হয়ে থাকেন তবে অবশ্যই রেস্টুরেন্টের বিল পরিশোধ করুন। যদি আপনি মেয়ে হয়ে থাকেন তবে আপনিও বিল পরিশোধের চেষ্টা করুন। যদি আপনার প্রিয়জন সেটাতে রাজি না নয়, তবে তার কথা মেনে নিন।

৮. সম্ভব হলে তার হাত ধরুন:

প্রিয় মানুষটিকে রোমান্টিক কিছু কথা বলুন। তার প্রশংসা করুন। তার কথাগুলোও মন দিয়ে শুনুন। একসময় আলতো করে তার হাত ধরুন আর বলুন, “চিরকাল তার হাতটি ধরে রাখতে চান।”

সূত্রঃ www.wikihow.com

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top