কী খেলে ভালো থাকবে স্বাস্থ্য? জেনে নিন আপনার রাশি অনুযায়ী…

স্বাস্থ্যকর খাওয়া দাওয়া সবার জন্যই জরুরী, তা আপনার রাশি যাই হোক না কেন। রাশি অনুযায়ী আপনার জন্য উপকারী খাদ্যভ্যাস বেছে নিতে দেখে নিতে পারেন এই তালিকাটি। তবে খাদ্যভ্যাসে বড় কোনো পরিবর্তন আনার আগে ডাক্তারের সাথে কথা বলে নেওয়াটাও ভালো।

মেষ (মার্চ ২১- এপ্রিল ১৯)

সবসময় দৌড়ের ওপর থাকেন বলে দেখা যায় আপনার খাওয়া হয় না ঠিকমতো। এ কারণে সাথে করে সবসময় হালকা এবং স্বাস্থ্যকর কোনো খাবার রাখুন যাতে দরকারের সময়ে আজেবাজে কিছু খেতে না হয়। এ খাবারের মাঝে থাকতে হবে ফলমূল এবং স্বাস্থ্যকর প্রোটিন।

বৃষ (এপ্রিল ২০-মে ২০)

মিষ্টি এবং ফ্যাটি খাবারই আপনার সর্বনাশ করবে। মিষ্টি খাওয়া কমিয়ে দিয়ে বরং ফল জাতীয় খাবার খেয়ে মিষ্টির তৃষ্ণা কমানর চেষ্টা করুন। সালাদেও ভারী ড্রেসিং এর বদলে ব্যবহার করুন লেবুর রস এবং এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলের মতো ড্রেসিং।

মিথুন (মে ২১-জুন ২০)

আপনার জন্য সবচাইতে ভালো খাবার হলো গাজর। এটা যে শুধু চোখের জন্য ভালো তাই নয় বরং লাং ক্যান্সারেরও ঝুঁকি কমায় তা। বেশি বেশি ক্যাফেইন জাতীয় পানীয়ও আপনার জন্য খারাপ।

কর্কট (জুন ২১- জুলাই ২২)

দুগ্ধজাত খাবারগুলো আপনার জন্য সমস্যার সৃষ্টি করতে পারে। আপেল, বীট এবং আদা জাতীয় খাবারগুলো আপনার জন্য ভালো। কোলন এবং ব্রেস্ট ক্যান্সারের ঝুঁকি কমাতে আপনি খেতে পারেন ব্রকোলি এবং বাঁধাকপি।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)

আপনার হৃৎপিণ্ড সুস্থ রাখাটাই বেশি জরুরী। এ কারণে সেসব খাবার এড়িয়ে চলুন যেগুলো হৃৎপিণ্ডের ক্ষতি করে। মাঝে মাঝে ডার্ক চকলেট খেলেও আপনার হৃৎপিণ্ড ভালো থাকবে।

কন্যা (জুলাই ২৩- আগস্ট ২২)

কন্যারাশির মানুষেরা সাধারণত ভালো ভালো খাবারই খেয়ে থাকেন। তবে আপনার স্নায়ু ভালো রাখে এমন খাবার বেশি খাওয়া উচিৎ। আপেল, সেলেরি, পিনাট বাটার এগুলো খাওয়া উচিৎ।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২)

আপনার স্বাস্থ্য ভালো রাখার জন্য ব্লাড সুগার লেভেল ঠিক রাখাটা জরুরী। সকালের নাস্তায় প্রোটিন রাখুন। বাদাম খেতে পারেন যে কোনো সময়ে।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১)

বৃশ্চিক রাশির মানুষের পেটে মেদ জমে সহজে। সকালে ওটমিল খাওয়া আপনাদের জন্য ভালো হতে পারে। শুধু তাই নয়, বাঁধাকপি এবং ব্রকোলি আপনাদের জন্য ভালো।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)

ক্লান্তি কম রাখা আপনার জন্য জরুরী। কফির বদলে পান করতে পারেন অরেঞ্জ জুস এবং সাথে রাখতে পারেন কিছুটা স্পিরুলিনা সাপ্লিমেন্ট। ঝাল খাবার খাওয়াটাও আপনার জন্য উপকারী।

মকর ( ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)

ক্যালসিয়াম আছে এমন খাবার আপনার দরকারি যাতে হাড়ের সমস্যা কম হয়। আপেল, কলা, এ জাতীয় খাবারগুলো বেশি করে খান।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)

স্বাস্থ্যকর প্রোটিন আপনার সকালটাকে ভালোভাবে শুরু হতে সাহায্য করবে, যেমন ডিম ও অ্যাভোকাডো। রক্ত সরবরাহ ভালো রাখতে সাহায্য করবে বীট, বাঁধাকপি এবং সেলেরি।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)

ঠাণ্ডা-জ্বর এবং ফুসফুসের সমস্যা আপনাকে বেশি ভোগায়, কারণ আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল। ব্রকোলি, গাজর এবং ক্র্যানবেরি জাতীয় খাবার আপনার জন্য ভালো। রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে কাজে আসবে আদা। আর লেবু-পানি খেতে পারেন শরীর থেকে টক্সিন দূর করতে।

মূল: Healthy Eating Tips for Your Zodiac Sign by Simone Butlare, Huffington Post
ফটো ক্রেডিট: www.sixfivenation.com

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top