একইসাথে দুইজনের সাথে প্রেম করছি, এটা কি আসলেই খারাপ?

প্রেম বা প্রেমে পড়া বিষয়টি খুবই সাধারণ একটি বিষয়। আমরা সবাই কমবেশি প্রকৃতিগতভাবেই বিষয়টিতে জড়িয়ে থাকি। প্রেম করা কখনই খারাপ না। কিন্তু আমাদের চারপাশে সমাজ বলে একটি বিষয় আছে যা আমরা মানুষেরাই নিজেদের মঙ্গলের নিমিত্তে তৈরি করেছি। সেক্ষেত্রে এমন কিছু করা অবশ্যই আপনার জন্য অমঙ্গলকর যা সমাজের রীতি বিরুদ্ধ।

আপনি বলছেন আপনি একইসাথে দুটি প্রেম করছেন এবং আপনি বিষয়টি বেশ উপভোগও করছেন। কিন্তু ভালোভাবে খেয়াল করে দেখুন তো আপনি যে দুটি প্রেম করছেন, যাদের সাথে করছেন তারা কি বিষয়টি পুরোপুরি জানেন। অর্থাৎ তারা কি জানেন তাদের প্রতিপক্ষ আছে। যদি না জানেন তাহলে কি এক্ষেত্রে তাদেরকে একভাবে কষ্ট দিচ্ছেন না? তারাও তো হতে পারে আপনাকে সত্যিকারের ভালোবাসে, আপনার সাথে সারাটি জীবন কাটাতে চায় এমতাবস্থায় আপনি কেন তাদেরকে এভাবে কষ্ট দিচ্ছেন?

তাছাড়া বিষয়টি আপনার আশেপাশের সমাজের রীতিবিরুদ্ধ। আপনি ছেলেদের সাথে তুলনা করছেন? ছেলেরাও এখন আর প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করতে পারে না। আর যদি প্রেমও করে থাকে তা এক ধরনের অপরাধ। কারণ সে একইসাথে দুজনকে কষ্ট দিচ্ছে।

সুতরাং বলা যায় প্রকৃতিগতভাবে মানুষের মন অনেক কিছুই করতে চায় কিন্তু করতে চাওয়া সবকিছু তার জন্য হিতকর নাও হতে পারে। তাই এমন কিছু করুন যা আপনার এবং আপনার পরিবারের জন্য মঙ্গলকর। ধন্যবাদ

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top