সহজ ৭ টি কাজ কাটাবে অফিসে একটানা কাজের বিরক্তি

একটানা কাজ করলে কাজের প্রতি বিরক্তি চলে আসতে পারে। আবার কিছু কিছু কাজ আছে যার জন্য আপনাকে ঘন্টার পর ঘণ্টা ডেস্কে বসে থাকতে হয়। আর এই কাজ করতে করতে এক সময় বিরক্তি চলে আসে। তখন কি করবেন? আসুন জেনে নিই এমন কিছু বিষয় যা কাজ করার মাঝে আপনি করতে পারেন আপনার এই বিরক্তি কাটানোর জন্য।

১। বই পড়ুন

কাজ করতে করতে বিরক্ত চলে আসলে কিছুক্ষণ বই পড়ুন। অফিসে সাথে করে নিয়ে আসতে পারেন পছন্দের কোন বই অথবা অনলাইন থেকে পড়ে নিতে পারেন প্রিয় কোন বইয়ের কিছু অংশ। এটি আপনার কাজের বিরক্তটা কাটাবে সাথে নতুন করে কাজে মনযোগী করে তুলবে।

২। অন্য বিভাগ থেকে ঘুরে আসুন

আপনার অফিসে অনেকগুলো বিভাগ কাজ করে। নিজের কাজের বিভাগ থেকে বের হয়ে, ঘুরে আসুন অফিসের অন্য কোন বিভাগ থেকে। চাইলে অন্য বিভাগে থাকা আপনার বন্ধুটিকেও কাজে সাহায্য করতে পারেন।

৩। গান শুনুন

কাজের ফাঁকে কিছুক্ষণ গান শুনুন। গান আপনার মনকে সতেজ করে তুলবে যা আপনাকে কাজের প্রতি নতুন করে মনযোগী হয়ে উঠতে সহায়তা করবে।

৪। কিছুক্ষণ হাসুন

গান শুনে বা বই পড়ে কাজের প্রতি মনযোগী হতে না পারলে কোন মজার ভিডিও দেখুন যা আপনাকে কিছুক্ষণ হাসাবে। আর এই হাসি আপনার কাজের ক্লান্তি দূর করে দেবে।

৫। নিজেকে গোছান

কাজ করতে করতে বিরক্ত হয়ে গেছেন? কিছুক্ষণ নিজের ডেস্কটি গোছান। এবার একটি লিস্ট করে ফেলুন যা যা আপনি করতে চান। নিজের লক্ষ্যটাকে আরেকবার মনে করে নিন। জীবনে কি করতে চেয়েছিলেন, কি করবেন তার একটি কর্ম পরিকল্পনা করে ফেলুন। এটি আপনাকে আপনার কাজের প্রতি আরও যত্নশীল করে তুলবে।

৬। নতুন বন্ধু তৈরি করুন

আপনার কাজের জায়গায় আপনার কিছু বন্ধু আছে। তাদের বাইরে নতুন কিছু বন্ধু তৈরি করুন। যাদের সাথে কথা খুব কম বলা হয় তাদের সাথে কথা বলুন। কাজের ফাঁকে ফাঁকে তাদের সাথে কিছুক্ষণ আড্ডা দিন দেখবেন কাজের একঘেয়েমিতা অনেকটা কমে গেছে।

৭। গেম খেলুন

কাজের একঘেয়ামিতা কাটাতে গেমের তুলনা হয় না। ইন্টারনেটে অনেক রকম গেম পাবেন। কাজের ফাঁকে খেলে ফেলুন কিছু গেম। কেটে যাবে একঘেয়েমি অনায়াসেই।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top