বিয়ের পরই সামনে আসে স্বামীর যে “অন্যরকম” দিকগুলো

প্রেমের বিয়ে হোক না পারিবারিক বিয়ে হোক প্রতিটি নারীর মুখেই একটি কথা শোনা যায় তা হচ্ছে তার স্বামী আগের মতো নেই একেবারেই। প্রেম করার সময় তিনি যেমন ছিলেন কিংবা পারিবারিক পছন্দের সময় যা যা বলেছেন তার মধ্যে অনেক পার্থক্য দেখতে পান নারীরা বিয়ের পরপরই। আসলে পরিবর্তন ঘটে না কিছু বিরক্তিকর অভ্যাস থাকে আগে থেকেই কিন্তু নারীরা বিয়ের পর এইসকল অন্যরকম অভ্যাসের সাথে পরিচিত হন, যার কারণে মনে হতে থাকে মানুষটি বদলে গিয়েছেন।

১) সিলেক্টিভ হিয়ারিং ডিজঅর্ডার অর্থাৎ নিজের পছন্দের কথা বাদে অন্য করা না শোনার বিষয়টি বিয়ের পরই টের পান নারীরা। স্বামীরা ঠিক ততোতুকু কথাই শোনেন যতোটা তিনি নিজে শুনতে চান। বাদবাকি কথা তার কানের আশপাশ দিয়ে চলে যায়।

২) শ্বশুর বাড়ি যাওয়া আর অসুস্থ হয়ে যাওয়া সমান কথা। স্ত্রীরা যখনই তার বাবার বাড়ি যাওয়ার কথা বলেন বেশীরভাগ সময় অসুস্থতার ভান করতে থাকেন যাতে স্ত্রী তাকে ছেড়ে না যান। কিছু ক্ষেত্রে এই বিষয়টি রোম্যান্টিক লাগলেও সবসময় করলে এটি বিরক্তিই উৎপাদন করে।

৩) শপিং মানেই অযথা ঘুরাঘুরি এবং অর্থ নষ্ট বলে ভাবেন স্বামীরা। স্বামীরা বুঝতেই পারেন না সত্যিকার অর্থেই কিছু জিনিস লাগে সংসার চালাতে। সব সময় অযথা ঘুরাঘুরি নয় শপিং করা। এবং সংসারের কিছু করার অর্থ অযথা পয়সা নষ্টও নয়।

৪) একশোবার না বলা পর্যন্ত স্বামীদের দিয়ে কোনো কাজ করানো একেবারেই সম্ভব নয় এই বিষয়টিও নারীরা বুঝতে পারেন বিয়ের পরপরই। যদিও এক কথা বারবার বললে অনেক বিরক্ত হন তারা কিন্তু তারা বুঝতেই চান না একবার বলার পর কাজটি শেষ করে ফেল্লেই স্ত্রী আর একশোবার বলবেন না।

৫) কোনো ধরণের কোনো সমস্যা স্ত্রীর সাথে হলেই মায়ের কাছে চলে যাওয়ার অভ্যাস রয়েছে অনেক পুরুষের। এবং কোথায় কোথায় মায়ের তুলনা দেয়ার বিষয়টিতেও তারা পিছু হটেন না।

৬) ডিনাইং ডিজঅর্ডার অর্থাৎ কিছু করেও তা করেন নি বলে প্রতিবাদে মুখর হয়ে যাওয়ার সমস্যাটিও নারীরা বিয়ের পরই বুঝতে পারেন। তাদের দিয়ে বিশ্বাসই করানো যায় না কাজটি তিনিই করেছেন বা কথাটি তিনিই বলেছিলেন।

৭) ঘরের ভেতর জীবনেও কিছু খুঁজে না পাওয়ার সমস্যা স্বামী প্রজাতির জন্য খুবই সাধারণ একটি ব্যাপার। যতক্ষণ না পর্যন্ত স্ত্রী এসে বের করে দেন ততোক্ষণ পর্যন্ত কিছুই খুঁজে পান না তারা।

৮) সব সময় স্ত্রীর তৈরি হওয়া নিয়ে কথা শোনানো স্বামীদের বিরক্তিকর অভ্যাসগুলোর মধ্যে অন্যতম। তারা কখনোই বুঝতে চান না একটি শার্ট প্যান্ট পরে মাথা আঁচড়ে তৈরি হওয়া আর মেয়েলি পোশাক ও মেকআপ করে তৈরি হওয়া মধ্যে আকাশ পাতাল পার্থক্য।

সূত্র: bollywoodshaadi

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top