সুস্থ থাকতে চাইলে প্রেম করুন

 প্রেম কথাটা শুনলেই বেশ একটা সুন্দর অনুভূতি আসে সবার মধ্যে। ব্যর্থ প্রেমিক ছাড়া প্রেম ব্যাপারটা দোষে গুণে মিলিয়ে সবার কাছেই বেশ আহ্লাদের। প্রেম নিয়ে একটা বেশ ন্যাকামি বা আহ্লাদিভাবের এমনই খুব একটা অভাব নেই। কিন্তু এবার সেই প্রেমের  দাপটটা এবার কয়েকগুণ বাড়িয়ে নেওয়ার ভরপুর কারণের হদিশ দিলেন এক হৃদরোগ বিশেষজ্ঞ। শুধু মন নয়, একটা সুস্থ প্রেমের সম্পর্ক আপনার হৃদয়টিকেই ভালোবেসে আদর যত্নে ভরিয়ে রাখে।

ফিনল্যান্ডের একটি সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে বিবাহিত পুরুষ ও মহিলাদের হার্ট অ্যাটাকের সম্ভাবনা অবিবাহিতদের থেকে অনেক কম। ভ্যান্ডারবিল্ট হার্ট অ্যান্ড ভাসকুলার ইনস্টিটিউটের হৃদরোগ বিশেষজ্ঞ জুলি ডাম্পের মতে, প্রেমে পড়লে শরীরে নিউরো-হরমোনাল পরিবর্তন আসে যা শরীরের পক্ষে খুবই ভালো। রক্তসংবহন তন্ত্রেও এই পরিবর্তন অত্যন্ত ভালো প্রভাব ফেলে এবং শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে।

ডা. জুলি জানিয়েছেন, যে কোনো ব্যক্তির চাপ ও দুঃশ্চিন্তার সঙ্গে শরীরে বিভিন্ন হরমোনের অবস্থার পরিবর্তন ঘটে। ভালোবাসার মানুষকে নিশ্চিন্তে এক বাক্স ডার্ক চকোলেট বা এক বোতল রেড ওয়াইন দিতে পারেন। কারণ এই দুই খানা ও পিনার লোভনীয় যুগলবন্দী হৃদয়ের জন্য অত্যন্ত উপকারী। তাই চুটিয়ে প্রেম করুন এবং সুস্থ থাকুন

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top