ফুল দিয়ে সাজাই ঘর

ঘর সাজানোর জন্যে আমরা কত জিনিস কিনি, তারপরও অনেক সময় খুঁজে পাই না মুগ্ধতা। অথচ প্রকৃতির উপহার ফুল যা আমাদের মনকে এক নিমেষেই শীতল করে দেয়, তা দিয়েই তো সাজতে পারে ঘর। মনেও আসবে পবিত্রতা।

ঘর সাজানোর জন্যে শুধু বিদেশি ফুল কিংবা নামকরা দোকান থেকে কৃত্রিম ফুলের প্রয়োজন, এমন কোনো কথা নেই। বিদেশি ফুলের পাশাপাশি আমাদের চারপাশে যে দেশি ফুল রয়েছে সেগুলো দিয়েও আমরা ঘর সাজাতে পারি। প্রকৃত সুখের নীড় তখনই হয় যখন সেখানে ফুল থাকে।

 

গোলাপের আবেদন চিরন্তন। বসার ঘরের টেবিলে ফুলদানিতে রাখা বিভিন্ন রঙের ঘরে গোলাপের আবেশে যে কেউ মুগ্ধ হবে। রাস্তার জ্যামে যখন গাড়ি আটকে থাকে, তখন ছোট ছোট শিশুরাই আপনার কাছে নানা ফুল নিয়ে আসে। গোলাপ,বেলি, কৃষ্ণচূড়া, কদম আরও কত কী। সেখান থেকেই নিয়ে আসতে পারেন পছন্দের ফুল।

ফুল ঘরের সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি আপনার মনেও স্নিগ্ধতা ছড়াবে। ঘরের এক কোণায় কিছু টিউলিপ ফুল রেখে দিন, দেখুন কেমন দ্যুতিময় লাগছে ঘরটা। ফুলদানিতে রাখা একগুচ্ছ কসমস আপনার ঘরকে রাখবে প্রাণবন্ত।

পিচঢালা পথে ছড়ানো কৃষ্ণচূড়া আনে প্রেমময় আবেশ আর স্বর্গীয় রূপ। আপনার ঘরের জানালায়ও রেখে দিন না কিছু কৃষ্ণচূড়া। আপনার মুখের হাসিটা কেউ আর কেড়ে নিতে পারবেনা।

শুধু ফুলই না, পাতার বাহারেও সাজাতে পারেন ঘর। পাতাসহ ফুল দেখায় অনেক বেশি সুন্দর। আপনার ঘরের যে কোণায় কারও চোখ পড়েনা সেখানেও আলো ছড়াবে একগুচ্ছ ফুল।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top