৫টি ব্যাপারে জেনে নিন ভালবাসার মানুষটি আপনাকে শ্রদ্ধা করে কিনা

যেকোন সম্পর্কে শ্রদ্ধাবোধ থাকাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। তা সে যে সম্পর্কই হোক না কেন। একে অপরের প্রতি সম্মান আপনাদের সম্পর্ককে যেমন সহজ করে তুলবে, তেমনই এটিকে করে তুলবে আরও মজবুত। আপানার ভালবাসার মানুষটি আপনাকে সম্মান করে কিনা তা কী করে বুঝবেন? খুব সহজ কিছু উপায় বলে দিয়েছে cosmopolitan.com, boldsky.com এবং nicolemartinsferreira.com।

১। আপনার মতামত জানতে চাওয়া
আপনার প্রিয় মানুষটি কি চাকরি পরিবর্তন করতে যাচ্ছে? বা নতুন কোন ব্যবসা শুরু করতে যাচ্ছে? তার নতুন চাকরি বা ব্যবসার বিষয়ে সে যদি আপনার মতামত জানতে চায়? কিংবা খুব ছোট কোন বিষয়ে আপনাকে জিজ্ঞাসা করে, তাহলে বিরক্ত হবেন না। এর অর্থে তার জীবনে আপনার গুরুত্ব রয়েছে। তার কাছে আপনার মতামতের গুরুত্ব রয়েছে।

২। ঈর্ষান্বিত না হওয়া
আপনাকে যে ভালবাসে সে আপনাকে অবশ্যই বিশ্বাস করবে। আপনাকে সবসময় সব ক্ষেত্রে সমর্থন করবে। আপানর সিদ্ধান্তকে সম্মান জানাবে। আপনি যদি তার চাইতে বেশি সাফল্য পেয়ে যান তাতে ঈর্ষান্বিত না হওয়া বরং আপনার সাফল্যকে সমর্থন করবে।
৩। আপনার কথা শোনা 
একটি সুন্দর সম্পর্কে তৈরি হয় উভয় পক্ষের ভালবাসা দিয়ে, সম্মান দিয়ে। আপনার ভালোবাসার মানুষটি আপনাকে যেকোন বিষয়ে কথা বলার সু্যোগ দেবে। সে আপনার কথা শুনবে। বুঝবে, তারপর তার কথা বলবে। ঠিক একইভাবে আপনাকেও শুনতে হবে আপনার তিনি কী বলতে চাচ্ছেন। শুনুন, বোঝুন, তারপর বলুন।

৪। মিথ্যা না বলা 
বিশ্বাসের মূল ভিত্তি হল সততা। আপনার মানুষটি আপনার সাথে মিথ্যা বলবে না, তা যত ছোট বিষয়ই হোক না কেন। সম্পর্ক নষ্ট করতে একটা ছোট মিথ্যাই যথেষ্ট।

৫। নিজেকে জাহির করা
সে কখনই আপনার কাছে নিজেকে জাহির করবে না। নিজের ক্যারিয়ার, পড়াশোনা, নিজের পরিবার নিয়ে আপনার সাথে গর্ব করবে না। আপনার পরিবার, আপনি যেমন ঠিক সেভাবে আপনাকে গ্রহণ করবে। নিজেকে জাহির করে সে আপনাকে ছোট করবে না।

ভালবাসার সম্পর্কটা শুধু ভালবাসা দিয়ে তৈরি হয় না। এতে আস্থা, বিশ্বাস, একে অপরের প্রতি সম্মান থাকাটা অনেক বেশি জরুরি। একে অপরের প্রতি শ্রদ্ধাবোধ না থাকলে সেই সম্পর্কটা আর ভালবাসার থাকে না। তখন সম্পর্কটি বোঝা হয়ে যায়।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top