গরমে আরাম

পাশ্চাত্য ফ্যাশনধারায় ম্যাক্সি ড্রেস বেশ আগে থেকেই চলছে। বছর খানেক যাবৎ আমাদের দেশের তরুণীদের কাছেও এটি জনপ্রিয় হয়ে উঠেছে। গরমের সময় এই পোশাক বেশ আরামদায়ক হবে, আর ট্রেন্ডি তো বটেই।
কথা হলো ফ্যাশন হাউস ভায়োলা বাই ফারিহার ডিজাইনার ফারিহা তাসমীনের সঙ্গে। গরমের দিনের জন্য ম্যাক্সি ড্রেস খুব উপযোগী ও আরামদায়ক একটি পোশাক এবং একই সঙ্গে এটি খুব শৌখিন, বললেন ফারিহা। ভায়োলা এবার এনেছে নানা নকশার ম্যাক্সি ড্রেস। গলার কাটে ভি আকৃতি দেখা যাচ্ছে, রয়েছে বেবি কলার এবং হাই নেকও। লেসের ব্যবহার করা হচ্ছে, থাকছে রং-বেরঙের বোতামের নকশাও। কোমরে ইলাস্টিক অথবা স্ট্রিং দেওয়া হয়েছে, যেন প্রয়োজনমতো ঢিলে বা আঁটসাঁট করে নেওয়া যায়।
ছবি: কবির হোসেনগরমে স্লিভলেসই বেশি আরামদায়ক। স্বাচ্ছন্দ্যের জন্য এর সঙ্গে লম্বা কটিও রাখা যেতে পারে। তবে ড্রেস প্রিন্টের হলে কোটি একরঙা হতে হবে। রং মিলিয়ে কোটি না পরে বিপরীত রং বেছে নিলেই তা চলতি ফ্যাশনধারার সঙ্গে মানানসই হবে। স্লিভলেস ছাড়াও ম্যাক্সি ড্রেস পাওয়া যাবে ম্যাগি হাতা এবং থ্রি-কোয়ার্টার হাতার। প্রিন্টের ক্ষেত্রে এখন স্ট্রাইপস, পোলকা ডট এবং ফুলেল প্রিন্ট সবচেয়ে বেশি চলছে। চড়া রংগুলোই এখন ট্রেন্ডি, তবে কোনো কোনো ড্রেসে আবার ফুলেল প্রিন্টের হালকা রঙের কাপড় ব্যবহার করে প্রাচীন ধাঁচের লুক আনা হয়েছে, জানালেন ফারিহা তাসমীন।
ডিজাইনার মায়া রহমান জানান, দিনের বেলায় হালকা রং এবং রাতে গাঢ় রঙের ম্যাক্সি ড্রেস বা লং ড্রেস পরা যেতে পারে। তাঁর ফ্যাশন হাউস ড্রেসিডেল এনেছে নানা প্যাটার্নের ম্যাক্সি ড্রেস। টাইডাই, শিবোরি, প্যাচওয়ার্ক ও মার্বেল ডাই করা হয়েছে এতে। এই ধরনের পোশাকের প্যাটার্নের জন্য লিনেন, জর্জেট ও নেটের কাপড় সবচেয়ে উপযোগী। কয়েক ধরনের কাপড় একসঙ্গে ব্যবহার করেও নকশায় বৈচিত্র্য আনা হচ্ছে। রাতের দাওয়াতে পরার জন্য তারা কিছু লং ড্রেস নকশা করেছেন, যার হাতে ও গলায় থাকছে হালকা জারদৌসি কাজ। পোশাকের গলার কাটেও থাকছে বৈচিত্র্য।
কোথায় পাবেন
ম্যাক্সি ড্রেস পাবেন ড্রেসিডেল, ভায়োলা, এরা হাউস, আরবান ট্রুথ, একস্ট্যাসি, সিকোসো, বসুন্ধরা সিটি, নিউমার্কেট ও ঢাকা কলেজের বিপরীতে বদরুদ্দোজা মার্কেটে।
যেমন সাজ
এ ধরনের পোশাকের সঙ্গে পাশ্চাত্য ধাঁচের সাজই মানাবে, বললেন মায়া রহমান। রাতের দাওয়াতে চুলটা একটু এলোমেলো ঢঙে বাঁধতে পারেন। দিনের বেলায় একটা পনিটেইল করে নিলে ভালো দেখাবে। চাইলে ছেড়েও রাখতে পারেন। এখন মালা পরার খুব চল এসেছে। এই পোশাকের সঙ্গে বড় মালা অথবা বিব নেকলেস ভালো দেখাবে। মায়া রহমানের মতে, ঠিকমতো ক্যারি করতে পারলে সব উচ্চতার মেয়েদের এই পোশাকে মানিয়ে যাবে।
এই পোশাকের সঙ্গে চুল আর মেকআপে ছিমছাম ভাব থাকলেই ভালো দেখাবে দিনে বা রাতে যেকোনো অনুষ্ঠানে পরা যায় ম্যাক্সি ড্রেস , মডেল: টুসি ও রিবা, পোশাক: ড্রেসিডেল, সাজ: কিউবেলা, ছবি: কবির হোসেন

দিনে বা রাতে যেকোনো অনুষ্ঠানে পরা যায় ম্যাক্সি ড্রেস , মডেল: টুসি ও রিবা, পোশাক: ড্রেসিডেল, সাজ: কিউবেলা, ছবি: কবির হোসেন

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top