ডিমের আদরে মনের মতো চুল

চুলের যত্নে ডিম অত্যান্ত উপকারী একটি উপাদান আমরা সবাই জানি। সঙ্গে এটাও জানি, চুলের প্রয়োজনীয় প্রোটিন যোগাতে ডিমের জুড়ি নেই। তবে চুলের সঠিক যত্নে ডিমের উপযুক্ত ব্যবহার সম্পর্কে আমরা সব সময় অবগত নই। তাই কাঙ্ক্ষিত ফল পাওয়াও সম্ভব হয় না। আসুন, ডিমের আদরে মনের মতো চুল পাওয়ার কৌশলটি শিখে নেয়া যাক।

* আপনার চুল বড়ই বেয়াড়া, অযথা মাথার ওপর ফুলে থাকে? এই সমস্যায় দুইটি ডিম, আধা কাপ অলিভ অয়েল, আধা কাপ মধু, আধা কাপ টকদই, দুই টেবিল চামচ ভিনেগার একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার চুলের গোড়া থেকে আগা পর্যন্ত খুব ভালো করে এই প্যাকটি লাগাতে হবে। পুরো চুলটি মুড়িয়ে বেধে মাথার ওপর তুলে রাখতে হবে ৪৫ মিনিট। এরপর শ্যাম্পু করে পান মনের মতো রেশম কোমল সুন্দর চুল।

* চুলে নিয়মিত মেহেদি দেয়ার অভ্যাস থাকলে বাড়তি পুষ্টির জন্য ডিমও ব্যবহার করতে পারেন। পরিমাণ মতো মেহেদির সঙ্গে একটা ডিম, এক টেবিল চামচ মধু, দুই টেবিল চামচ নারিকেল তেল মিশিয়ে নিতে হবে। এই প্যাকটি চুলে লাগিয়ে রাখতে হবে আধা ঘণ্টা। যদি চুল রঙ করতে চান তবে এক থেকে দেড় ঘণ্টা রাখুন। এবার শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে ধুয়ে ফেলুন। এই প্যাকটি মাসে দুই বার ব্যবহারেই পাবেন দ্রুত লম্বা আর সিল্কি চুল।

* চুল পড়া রোধে আমলা একটি অসাধারণ উপাদান। চুলের আগা ফাটা প্রতিরোধেও কার্যকরী। এদিকে চুলের প্রয়োজনীয় প্রোটিন যোগাতে ডিম উপকারী ভূমিকা পালন করে। তাই স্বাস্থ্যজ্জ্বল সুন্দর চুল পেতে একটা ডিম ভালো করে ফেটে নিন। এবার তাতে আমলা পাউডার মিশিয়ে নিন। এবার গোড়াসহ পুরো চুলে লাগিয়ে আধা ঘণ্টা রাখুন। তারপর কোনো ভালো শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে দুইদিন ব্যবহার করলে ভালো হয়।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top