হয়তো তার পরিবার তাবিজ করেছে আমার থেকে দূরে রাখতে…

আমার বয়স ১৭ বছর। আমার গার্লফ্রেন্ডের সাথে আজ ৫-৬ বছর থেকে রিলেশন। গত দুই মাস থেকে ওর কাছে আসতে চাইলেও আসতে পারিনা। সে ওর কাছে যেতে দেয়না। ওর বিয়ের ব্যাপারে কথা চলছিলো, তখন ও নিজে থেকেই ওর মায়ের সাথে আমার কথা বলিয়ে দেয়। কিন্তু সমস্যা হলো ওর বাড়ি ব্রাক্ষনবাড়িয়া আর আমার রংপুর। দুরত্বের অজুহাতে সে তাদের মেয়েকে আটকে দেয়। কিন্তু তার এক ফুপি তাকে আশ্বাস দেয় যে আমি যদি ঢাকার পাশে একটা চাকরি নিতে পারি তাহলে সে তার ভাইকে রাজি করবে।

কিন্তু এখন সমস্যা হলো এরমধ্যে সে অনেক কথা দিয়েছে যেমন তুমি খালি একটা চাকরি করও যেখানে পারো সেখানে। এরপরে যদি তারা বিয়া না দেয় তাহলে আমি নিজেই চলে যাবো কেননা তাতে আমার কোনো দায় থাকবেনা। দিন যতই যাচ্ছিলো সে আমার থেকে ঠিক ততই দুরে যাচ্ছিলো আমি এই অবস্থা বুঝতে পেরে ওর কাছে সমস্যা জানতে চাই কি হয়েছে উত্তরে সে নানান কথা বলে। আবার শক্ত করে ধরলে বলে আমি রাতের বেলা কথা বলতে পারব না কারণ খুব ক্লান্ত থাকি রাত্রে তাই। আমি মেনে নিলাম,খুব কম কথা বলি রাত্রে কিন্তু তারপরে সে আরও দুরে চলে যেতে থাকে।

এরপরে আবার ধরি তাকে। অনেক খারাপ ব্যাবহার করি অনেক গালি দেই তাকে। সে আমি দুজনেই কাঁদি অনেক এরপরে সে উত্তর দেয় আমাকে দুইদিন সময় দাও আমি তোমার কাছে আসতে চাই কিন্তু আসতে পারিনা। আমার অসহ্য লাগে তোমাকে। সব বলছে,এরপরে আবার ওকে সময় দিলা্ম দুইদিন। এরপরে আবার কথা বলি কিন্তু তার লক্ষনীয় পরিবর্তন দেখা যায়না। এরপরে আবার একদিন অনেক খারাপ ব্যাবহার করি গালি দেই অনেক। এরপরে সে নিজেও কেঁদে ফেলে আমার ইমোশন দেখে আর বলে আমি এখন থেকেই ঠিক হয়ে যাবো। এরপরে আবার কয়েকদিন ঠিক থাকে রিলেশন কিন্তু আবার পরিবর্তন দেখা যায় তার মধ্যে। আবার সে আমাকে ইগনোর করে আর এবারে আমি অনেক খারাপ গালি দেই। এরমধ্যে সে বেশ কয়েকবার ওয়ার্নিং দিয়েছিলো যে গালি যেনো না দেই। কিন্তু আমি দিয়ে ফেলি রাগের মাথায়।

আমার প্রশ্ন হচ্ছে যে সে আমাকে ধোঁকা দেয়ার মতো মেয়ে নয়। আমি একটা জিনিস ফিল করছিলাম যখন সে আমাকে বলছিলো যে তোমার কাছে আসতে চাইলেও আসতে পারছিনা হয়তো তার পরিবার তাকে কোনো প্রকার তাবিজ/তদবির /জাদু করছে আমার থেকে তাকে দুরে রাখতে। যদিও সে বলছে যে আমাকে এখন আর ভালোবাসোনা কিন্তু কখনই বলেনা যে আগে ভালবাসত না। আমি দিশেহারা। আগে একদিন রাতে এই মেয়ে আমার সাথে কথা বলতে ৯৬ বার কল দিয়েছিলো শুধু মাত্র একরাত কথা বলিনি দেখে। দুনিয়াতে ছেলেরা হাত কাটে মেয়ের জন্যে আর সে আমার জন্যে হাত কাটত মেয়ে হয়ে। আর আজ সেই মেয়ে একটা বারও কল দেয়না মেসেজ তো দুরের কথা। আমি তাকে অনেক ভাবে বোঝাতে চেস্টা করেছি সে নতুন কারো প্রেমে পড়েছে কিনা, আমাকে এখন আর ভালোবাসে কিনা (এখন বলে আর বাসিনা কিন্তু এই ১০-১৫ দিন আগে বলত বাসি), সব উত্তরই ঠিক আছে। কিন্তু কী সমস্যা? আচ্ছা কালো জাদু বিষয় টা কি আসলেই কার্যকর? আমাকে বিস্তারিত জানাবেন। আর হ্যাঁ, আমি তাকে পেতে চাই। আমি জানি সে আমাকে অনেক ভালোবাসে শুধু তার পরিবারকে হারাবে বলেই সে দুরে থাকতে চায়। কীভাবে তাকে পেতে পারব কি করলে তাকে কাছে পাবো সব বিস্তারিত জানাবেন।

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণ

উত্তরঃ

দেখো ভাইয়া, কালো যাদু বলে কিছু নাই। বিজ্ঞান এই কালো জাদুকে মানে না। আর আমি যতদূর জানি কালো জাদুকে মানা গুনাহের কাজ। তাই এই অর্থহীন বিষয় নিয়ে মাথা ঘামিও না।

দ্বিতীয় কথা হচ্ছে, মেয়েটি আসলেই তোমাকে আর ভালোবাসে না। বয়সের সাথে সাথে মানুষের মন বদলে যায়। মেয়েটি হয়তো বুঝতে পেরেছে যে তুমি ওকে ভালো রাখবে না বা তোমাকে বিয়ে করলে ওর মা বাবাকে হারাতে হবে। তাই তোমার প্রতি তাঁর ফিলিংস চলে গিয়েছে। এমনও হতে পারে যে তোমারও কোন কাজে তাঁর ফিলিংস নষ্ট হয়েছে। কারণ এই অল্প বয়সেই তোমার ব্যবহার খুব রুঢ় দেখতে পাচ্ছি। প্রেমিকাকে গালি দিলে তো প্রেমিকার ভালোবাসা পাওয়া যায় না ভাইয়া।

মেয়েটি যা বলছে, সেটি গ্রহণ করো। এটাই মেয়েটির মুখের কথা। সে সম্পর্ক রাখতে আগ্রহী নয়। আর যে মেয়ের জন্য আজ তুমি এত পাগল, কিছু বছর পর দেখবে সেই মেয়েকেই আর ভালো লাগছে না। তুমি তরুণ, পুরো জীবন পরে আছে চমৎকার সব মেয়েদের সাথে পরিচয় হবার জন্য। এই একটি অপরিণত সম্পর্কে কেন নিজেকে বেঁধে রাখবে বলো?

মেয়েটি চলে যেতে চাইছে, যেতে দাও। আটকে রাখার চেষ্টা করলে সে আরও দূরে চলে যাবে। যেতে দাও, ভালোবাসা থাকলে সে নিজেই ফিরে আসবে। আর না ফিরলে জানবে যে সে কখনো ভালবাসতই না।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top