সেলফিতেও ভালোবাসা

বিয়ের শুরুতেই শুধু প্রিয় মানুষটির প্রতি তীব্র ভালোবাসা থাকে। সময়ের সঙ্গে সঙ্গে রং হারাতে থাকে সম্পর্ক থেকে। অনেককেই মন্তব্য করতে শুনি, ইচ্ছে হয় সব ছেড়ে একা কোথাও চলে যেতে। বন্ধুরা একা চলে যেতে চাওয়ার অর্থ কী? প্রিয় মানুষ, প্রিয় সংসার, প্রিয় শহর সব ছেড়ে কি সত্যি ভালো থাকা যায়? আর সে ফিঁকে সম্পর্ক তাতে কি টিকে থাকে কোনো ভালোবাসা?

আসলে সময়ের সঙ্গে সঙ্গে সম্পর্ক কেবল খারাপের দিকেই যায় এটা কিন্তু ঠিক নয়। নতুন নতুন দায়িত্ব চার দিকের চাপ বেড়ে যাওয়ায় প্রিয় জীবনসঙ্গীটির সঙ্গে অনেক সময় আমরা সঠিক যোগাযোগ আর আচরণ করতে ব্যর্থ হতে পারি। তার মানে এই নয় যে সব শেষ হয়ে গেল। বা সব এখানেই শেষ করতে হবে। আমরা চাইলেই এমন বিরূপ সময়ের পরিবর্তন করতে পারি। আবার নতুন ভালোবাসায় নিজেদের সম্পর্ককে ভরে তুলতে পারি আনন্দ আর ভালোলাগায়। যা করবেন:

প্রশংসা
প্রশংসা করলে সবারই খুব ভালোলাগে। আমরা খুব সহজে অন্যের সামনে প্রিয় মানুষটিকে খোঁচা দিয়ে কথা বরতে ছাড়ি না। কিন্তু প্রশংসা করতেই যত সমস্যা। এই অবস্থা থেকে বেরিয়ে এসে তার ভালো দিকগুলোর দিকে নজর দিন। মন খুলে সঙ্গীর প্রশংসা করুন।

গল্প করা
‍অনেক দাম্পত্যেই এমন হয় যে কাজের কথা ছাড়া আর কোনো কথাই হয় না। অথচ বন্ধুদের সঙ্গে দেখা হলে ঘণ্টার পর ঘণ্টা সেই মানুষটিই দিব্যি আড্ডা দিচ্ছেন। তাহলে নিজেদের মধ্যে একটু কথা হলে ক্ষতি তো কিছু নেই, বরং লাভ অনেক। বাড়ি ফিরে শুধু টিভিতে মুখ গুজে না থেকে সঙ্গীর সঙ্গে গল্প করুন। সারাদিন কী করলেন এসব নিয়ে কথা বলুন, সঙ্গী কী করেন এটাও জানতে চান।

ভালোবাসি
সেই প্রথম প্রথম একবার হয়তো বলেছিলেন ভালোবাসি এরপর কেটে গেছে ‍‍অনেকগুলো বছর। মনে হয়েছে সে তো জানেই ভালোবাসি নতুন করে আবার বলার কী আছে? বলার আছে, জানারও আছে। আমাদের চারপাশ প্রতিদিনই পরিবর্তন হচ্ছে। সেখানে যোগ হচ্ছে নতুন নতুন কত মুখ। আপনার কাছে পাওয়া তাচ্ছিল তাকে যে অন্য কারও দিকে নিয়ে যাবে না তা কি হলফ করে বলা যায়?

উপহার
সঙ্গী হয়তো কথায় কথায় কোনো খাবারের গল্প করলেন, আপনি যদি তা মনে রেখে তার জন্য নিয়ে আসেন তবে সে অনেক খুশি হবে। এভাবে পোশাক বা অন্য কোনো ছোট ছোট্ট উপহার আমাদের জীবনের সময়গুলোকে রঙিন করে তোলে।

সেলফি
আজকাল ফেসবুকে সেলফি সিজন চলছে। সবাই ফোনে সেলফি তুলে ফেসবুকে দিচ্ছে বন্ধুরা এগুলো নিয়ে মজা করছে, দেখতে বেশ লাগছে। আপনি হয়তো বন্ধু বা অফিসের কলিগ বা অন্য কোনো আত্মীয়ের সঙ্গে আগ্রহ নিয়ে সেলফি তুলছেন, বাদ যাচ্ছেন শুধু সঙ্গীটি। একসঙ্গে একটুকরো হাসি ধরে একটা ছবি তুলেই দেখুন না সত্যি বলছি, আপনার ওয়ালে নিজের ছবি দেখে সে সত্যি অনেক খুশি হবে।

একসঙ্গে টিভি দেখা, কোথাও বেড়াতে যাওয়া, নিদেনপক্ষে বেড়াতে যাওয়ার প্লান করা একটু খুনসুটি এসবের মাঝেই নিজেদের হারিয়ে যাওয়া রোমান্স ফিরিয়ে আনুন। আর দুজনেই একান্তে অনুভব করুন ভালোবাসা আজও আছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top